shono
Advertisement

Breaking News

MS Dhoni

'জীবনে ভয় থাকা জরুরি!' হঠাৎ কেন এমন মন্তব্য ধোনির?

কোন মন্ত্রে চাপের মুখেও অবিচল থাকেন 'ক্যাপ্টেন কুল'?
Published By: Arpan DasPosted: 07:36 PM May 23, 2024Updated: 07:38 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ফিনিশার। চেন্নাই (CSK) আর ভারতকে (India Cricket Team) বহু অসম্ভব ম্যাচ জিতিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। শেষ ওভারে তাঁর হাতে ব্যাট থাকা মানে বোলারের মনে ভয় ঢুকতে বাধ্য। অথচ তিনি কিনা মনে করেন ভয় থাকা জরুরি! আর সেটাই তাঁর সাফল্যের অন্যতম চাবিকাঠি। সম্প্রতি একটি অনুষ্ঠানে সেকথা জানালেন ধোনি।

Advertisement

ঠান্ডা মাথায় সমস্ত হিসেবনিকেশ সামলে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন 'ক্যাপ্টেন কুল'। তাঁর নেতৃত্বে দুটো বিশ্বকাপ জিতেছে ভারত। পাঁচটা আইপিএল এসেছে চেন্নাইয়ের থালার হাত ধরে। চলতি মরশুমে অধিনায়কত্বের ভার তুলে দিয়েছেন তরুণ রুতুরাজ গায়কোয়াড়ের হাতে। অল্পের জন্য প্লে অফের সুযোগ হারালেও ৪২ বছর বয়সে তিনি আলোচনার কেন্দ্রে।

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অ্যান্থেম প্রকাশ আইসিসির, সুর দিলেন গ্র্যামিজয়ী তারকা]

এত সাফল্য যাঁর ঝুলিতে, তিনি যখন ভয়ের কথা বলেন তখন কিছুটা অবাক হতে হয়। কিন্তু ধোনি মনে করেন, "জীবনে ভয় খুব গুরুত্বপূর্ণ। যদি আমার মনে ভয় না থাকে, তাহলে আমি কখনই সাহসী হতে পারব না। তাই আমার মনে হয়, ভয়ের সেই চাপটা থাকা খুব দরকার। যার জন্য আমি সবদিক বিবেচনা করতে পারি। সেটাই আমাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করে।"

[আরও পড়ুন: পরের আইপিএলেও খেলবেন ধোনি, আশাবাদী সিএসকের সিইও]

তবে লোকে যে তাঁকে ভয়ডরহীন ভাবেন, সেটাও জানান ধোনি। তবে তাঁর নিজের বক্তব্য, "যদি তুমি ভয়হীন হয়ে যাও, তাহলে বেপরোয়া হয়ে যাবে। ভয় না থাকলে জীবনে পাওয়া সাধারণ জিনিসগুলোর গুরুত্ব বুঝব না। যদি কেউ পাহাড়ে চড়তে ভয় পায়, সে সমতলের রাস্তায় হাঁটার সময় আতঙ্কে থাকবে না। কিন্তু দড়িতে হাঁটতে গেলে সমস্যায় পড়বে। এই ছোট ছোট বিষয়গুলি মানুষের উন্নতির জন্য দরকার।" সেই ভয়কে সঙ্গে নিয়েই বছরের পর বছর জয় পেয়েছেন ধোনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি ফিনিশার। চেন্নাই আর ভারতকে বহু অসম্ভব ম্যাচ জিতিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।
  • শেষ ওভারে তাঁর হাতে ব্যাট থাকা মানে বোলারের মনে ভয় ঢুকতে বাধ্য।
  • অথচ তিনি কিনা মনে করেন ভয় থাকা জরুরি! আর সেটাই তাঁর সাফল্যের অন্যতম চাবিকাঠি।
Advertisement