shono
Advertisement
Rishabh Pant

জয়ের মাঝে কাঁটা! চেন্নাইকে হারিয়েও কড়া শাস্তির মুখে ঋষভ

কী শাস্তি পেলেন দিল্লি অধিনায়ক?
Posted: 12:23 PM Apr 01, 2024Updated: 05:17 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারের সন্ধ্যায় এবারের আইপিএলে প্রথম জয়ের স্বাদ পেয়েছে দিল্লি ক্যাপিটালস (DC)। প্রথম দুম্যাচ হারার পর বিশাখাপত্তনমে চেন্নাইয়ের (CSK) বিরুদ্ধে ঋষভ পন্থের (Rishabh Pant) দল জিতেছে ২০ রানে। গাড়ি দুর্ঘটনার পর মাঠে নেমে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন দিল্লির অধিনায়ক। ৩১ বলে ৫০ রানের ইনিংস উপহার দিয়েছেন পন্থ। কিন্তু সুখের মধ্যেও কাঁটা রয়ে গেল। ম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল পন্থকে।

Advertisement

কেন শাস্তি পেতে হল ভারতীয় ব্যাটার-কিপারকে? আসলে চেন্নাইয়ের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য শাস্তি পাচ্ছেন দিল্লির অধিনায়ক। যে কারণে পন্থের ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে। যদিও এই মরশুমে দিল্লি প্রথমবার আইপিএলের কোনও নিয়ম লঙ্ঘন করেছে। তাই শুধু আর্থিক জরিমানার মধ্যেই বিষয়টি থেমে থাকছে। আইপিএলের বিবৃতিতে বলা হয়েছে, "বিশাখাপত্তনমে চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে মন্থর ওভার রেটের জন্য দিল্লির অধিনায়ককে জরিমানা করা হয়েছে। যেহেতু চলতি আইপিএলে প্রথমবার এই নিয়ম ভেঙেছে দিল্লি ক্যাপিটালস, তাই পন্থকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে।"

[আরও পড়ুন: ‘১৮ মাস অপেক্ষা করেছি’, এক হাতে ছক্কা হাঁকিয়ে তৃপ্ত ‘কামব্যাকের’ পন্থ]

আইপিএলে নির্দিষ্ট সময়ের মধ্যে ইনিংস শেষ না করতে পারলে শাস্তির মুখে পড়তে হয় বোলিং দলের অধিনায়ককে। যে কারণে চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের শেষ দিকে দিল্লিকে ৩০ গজ বৃত্তের মধ্যে একজন প্লেয়ার বেশি রাখতে হয়েছিল। যদিও ম্যাচ জিততে অসুবিধা হয়নি তাঁদের। মহেন্দ্র সিং ধোনির বিস্ফোরক ব্যাটিং সত্ত্বেও ম্যাচ জিতে নেয় পন্থের দল।

[আরও পড়ুন: ‘আমরা হেরেছি নাকি?’ মাহি ঝড়ে চেন্নাই ম্যাচের ফল ভুলে গেলেন সাক্ষী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবারের সন্ধ্যায় এ বারের আইপিএলে প্রথম জয়ের স্বাদ পেয়েছে দিল্লি।
  • চেন্নাইয়ে মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেতে হচ্ছে দিল্লির অধিনায়ককে।
  • চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের শেষ দিকে দিল্লিকে ৩০ গজ বৃত্তের মধ্যে এক জন প্লেয়ার বেশি রাখতে হয়েছিল।
Advertisement