shono
Advertisement
England Cricket Team

বিপদের কালো মেঘ ইংল্যান্ড শিবিরে, গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার মুখে গতবারের চ্যাম্পিয়নরা

গত বছর একদিনের বিশ্বকাপেও ব্যর্থ হয়েছিল ইংল্যান্ড।
Published By: Arpan DasPosted: 05:32 PM Jun 10, 2024Updated: 05:32 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের একদিনের বিশ্বকাপ চ্যাম্পিয়ন টিম ইংল্যান্ড। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেরও শ্রেষ্ঠত্বের শিরোপা উঠেছিল তাদের মাথায়। কিন্তু তার পরই পারফরম্যান্সের গ্রাফ পড়েছে জস বাটলারদের। এমনকী চলতি বিশ্বকাপ থেকে বাদ পড়ার আশঙ্কাও তাড়া করছে তাদের।

Advertisement

২০২২-র বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল ইংল্যান্ড। অথচ পরের বছরের বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ হয়েছে তারা। ৭ নম্বরে শেষ করেছিলেন বেন স্টোকসরা। ৯ ম্যাচের মধ্যে জিতেছিল মাত্র ৩টি ম্যাচ। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের জায়গাও ক্রমশ দূরে চলে যাচ্ছে তাদের থেকে।

[আরও পড়ুন: ‘অপারেশন’ পাকিস্তান ক্রিকেট! ভারতের কাছে লজ্জার হারের পর বদলের ইঙ্গিত বর্ডারের ওপারে]

হঠাৎ কেন এই অবস্থা ফিল সল্টদের? বিশ্বকাপে গ্রুপ 'বি'তে আছে ইংল্যান্ড। আশ্চর্যজনক ভাবে গ্রুপের প্রথমে আছে স্কটল্যান্ড। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৫। দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইংল্যান্ড। নেট রান রেট -১.৮০০। তাদের পরবর্তী দুই ম্যাচ নামিবিয়া আর ওমানের সঙ্গে। ধরে নেওয়া যেতেই পারে সেই ম্যাচ জিতবেন বাটলাররা। কিন্তু তাতেও ৫ পয়েন্ট নিয়ে পুরোপুরি বিপদ এড়াতে পারবে না তারা।

[আরও পড়ুন: ‘প্রচণ্ড জোরে দুটো আওয়াজ পেলাম’, পাকিস্তান হারতেই নিউ ইয়র্ক পুলিশকে বার্তা দিল্লি পুলিশের]

স্কটল্যান্ডের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ হারলেও ৫ পয়েন্ট থাকবে তাদের। কিন্তু +২.১৬৪ রান রেট নিয়ে অনেকটাই এগিয়ে তারা। ওমানকে ৭ উইকেট এবং নামিবিয়াকে ৫ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ড। অন্যদিকে ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় এক পয়েন্ট পায় দুইদল। আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানে হেরেছে ইংল্যান্ড। ফলে এই মুহূর্তে গ্রুপ 'বি'তে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া আর স্কটল্যান্ড। একদিনের বিশ্বকাপের মতো এবারও বিদায়ের মুখে ইংল্যান্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৯ সালের একদিনের বিশ্বকাপ চ্যাম্পিয়ন টিম ইংল্যান্ড। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেরও শ্রেষ্ঠত্বের শিরোপা উঠেছে তাদের মাথায়।
  • তার পরই পারফরম্যান্সের গ্রাফ পড়েছে জস বাটলারদের।
  • এমনকী চলতি বিশ্বকাপ থেকে বাদ পড়ার আশঙ্কাও তাড়া করছে তাদের।
Advertisement