shono
Advertisement
Hardik Pandya

দর্শকদের বিদ্রুপের পর এবার বিসিসিআইয়ের শাস্তি, দুঃসময় পিছু ছাড়ছে না হার্দিকের

ম্যাচ জিতেও বিপাকে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক।
Posted: 10:44 AM Apr 19, 2024Updated: 04:34 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের শুরু থেকেই লাগাতার বিদ্রুপের শিকার হয়েছেন। যেকোনও মাঠেই তিনি খেলতে নামলে গ্যালারি থেকে ভেসে আসে কটাক্ষের ঝড়। এবার বিসিসিআইয়ের কোপে পড়লেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। বৃহস্পতিবার ম্যাচের পরই বড়সড় শাস্তি পেলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক।

Advertisement

মুল্লানপুরে বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল মুম্বই। সূর্যকুমার যাদবের দাপটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে দল। কিন্তু ম্যাচ জিতেও শাস্তি এড়াতে পারলেন না অধিনায়ক হার্দিক। আইপিএলের আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। কারণ পাঞ্জাবের বিরুদ্ধে স্লো ওভার রেটে বল করেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। চলতি আইপিএলে (IPL 2024) এই প্রথমবার মন্থর ওভার রেটের অভিযোগ উঠল হার্দিকদের বিরুদ্ধে। ১২ লক্ষ টাকা জরিমানা গুনতে হবে তাঁকে। 

[আরও পড়ুন: ‘শুরু হোক ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ’, প্রতিবেশী দেশের বিরুদ্ধে খেলতে মুখিয়ে রোহিত

ম্যাচ চলাকালীনই দেখা যায়, নির্দিষ্ট ওভার পূরণ করতে নির্ধারিত সময়ের থেকে অনেক বেশি সময় লাগছে মুম্বই বোলারদের। শাস্তিস্বরুপ, শেষ ওভারে বৃত্তের বাইরে একজন ফিল্ডার কম রাখতে হয়েছিল হার্দিকদের। তবে তাতে বিশেষ সমস্যা হয়নি মুম্বইয়ের। প্রথম বলেই রান নিতে গিয়ে আউট হয়ে যান দশ নম্বরে নামা কাগিসো রাবাডা। ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

ম্যাচের পরে বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে জরিমানা করা হয়েছে কারণ মুল্লানপুরে পাঞ্জাবের বিরুদ্ধে মন্থর ওভার রেটে বল করেছে তাঁর দল। যেহেতু চলতি মরশুমে এই প্রথমবার এমন ভুল করল মুম্বই, তাই কেবল অধিনায়ককেই জরিমানা দিতে হবে। তবে আগামী দিনে আবারও এমন ভুল হলে শাস্তি পেতে হবে গোটা দলকেই। সেক্ষেত্রে জরিমানার অঙ্কও দ্বিগুণ হয়ে যাবে। তৃতীয়বার এই অপরাধ হলে ম্যাচ থেকে নির্বাসিত হতে হবে অধিনায়ককেও।

[আরও পড়ুন: দেশে প্রথম দফায় ভোট ১০২ আসনে, কোন কোন হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুল্লানপুরে বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল মুম্বই। সূর্যকুমার যাদবের দাপটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে দল
  • ম্যাচ চলাকালীনই দেখা যায়, নির্দিষ্ট ওভার পূরণ করতে নির্ধারিত সময়ের থেকে অনেক বেশি সময় লাগছে মুম্বই বোলারদের।
  • ম্যাচের পরে বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে জরিমানা করা হয়েছে কারণ মুল্লানপুরে পাঞ্জাবের বিরুদ্ধে মন্থর ওভার রেটে বল করেছে তাঁর দল।
Advertisement