shono
Advertisement
Harmanpreet Kaur

বিশ্বকাপে ভরাডুবি, নেতৃত্ব হারাতে চলেছেন হরমনপ্রীত? জরুরি বৈঠকে বিসিসিআই!

টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ভার‍ত।
Published By: Anwesha AdhikaryPosted: 09:24 PM Oct 16, 2024Updated: 09:24 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে ন্যক্কারজনক পারফরম্যান্স ভারতের মহিলা ব্রিগেডের। তার জেরেই কোপ পড়তে পারে হরমনপ্রীত কৌরের উপর। সূত্রের খবর, তিনি নেতৃত্ব হারাতে চলেছেন। হরমনপ্রীতের ভবিষ্যৎ কী হবে সেই নিয়ে নির্বাচক এবং কোচের সঙ্গে আলোচনায় বসবেন বিসিসিআই কর্তারা। সম্ভবত চলতি মাসেই উইমেন ইন ব্লুর নতুন অধিনায়কের নাম ঘোষণা হয়ে যাবে।

Advertisement

দীর্ঘদিন ধরে মহিলা দলের নেতৃত্ব সামলেছেন হরমনপ্রীত। তাঁর সময়ে একাধিক টুর্নামেন্টে গ্রুপ পর্ব টপকে নকআউটে গিয়েছে ভারত। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। তবে বিশ্বকাপ ফাইনালে উঠেও ট্রফি অধরা থেকে গিয়েছে। কিন্তু চলতি টি-২০ বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স স্মৃতি মান্ধানাদের। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় কার্যত নিশ্চিত হয়ে যায় ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচেও সেভাবে জয়ের তাগিদ দেখা যায়নি দলের মধ্যে। ফলস্বরূপ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ভার‍ত।

এহেন পরিস্থিতিতে খবর ছড়াচ্ছে, অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে হরমনপ্রীতকে। সূত্রের খবর, নির্বাচক কমিটি এবং কোচ অমল মুজুমদারের সঙ্গে বৈঠকে বসবেন বিসিসিআই কর্তারা। সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে ভারতের মহিলা ব্রিগেডের। আগামী বছরে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই এই সিরিজকে ধরে নিচ্ছে ক্রিকেটমহল। তার আগেই হরমনপ্রীতের ভবিষ্যৎ নিয়ে বোর্ডের বৈঠক হবে। নতুন অধিনায়ক হলে নিউজিল্যান্ড সিরিজ থেকেই হোক, এমনটাই বোর্ডের অন্দরের খবর।

বিশ্বকাপে ভরাডুবির পরে অবশ্য মিতালি রাজের মতো প্রাক্তন ক্রিকেটাররা প্রকাশ্যেই বলেছেন, এবার নতুন অধিনায়ক আসুক ভারতীয় দলে। মিতালির কথায়, এখনই তরুণ কাউকে নেতৃত্বে আনা উচিত। দ্রুত এই সিদ্ধান্ত নিতে হবে, কারণ ২০২৫ সালের অক্টোবর মাসে বিশ্বকাপ রয়েছে। তার আগে অধিনায়ক বদল করতে হলে খুব বেশি সময় নেওয়া উচিত নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘদিন ধরে মহিলা দলের নেতৃত্ব সামলেছেন হরমনপ্রীত। তাঁর সময়ে একাধিক টুর্নামেন্টে গ্রুপ পর্ব টপকে নকআউটে গিয়েছে ভারত।
  • সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে ভারতের মহিলা ব্রিগেডের। আগামী বছরে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই এই সিরিজকে ধরে নিচ্ছে ক্রিকেটমহল।
  • বিশ্বকাপে ভরাডুবির পরে অবশ্য মিতালি রাজের মতো প্রাক্তন ক্রিকেটাররা প্রকাশ্যেই বলেছেন, এবার নতুন অধিনায়ক আসুক ভারতীয় দলে।
Advertisement