shono
Advertisement
MS Dhoni

নয়ে কেন ধোনি? বরফ গলাল চেন্নাই, কারণ জানলে মাহিকে কুর্নিশ জানাবেন আপনিও

কী সেই কারণ?
Posted: 03:53 PM May 07, 2024Updated: 04:18 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ন নম্বরে কেন? চেন্নাই সুপার কিংস (CSK) মহাতারকার ব্যাটিং পজিশন নিয়ে সমালোচনা করেছেন হরভজন সিং, ইরফান পাঠানের মতো ব্যক্তিত্ব। ভাজ্জি বলেছিলেন, ধোনি নিজেকে বসিয়ে একজন অতিরিক্ত বোলার খেলাতে পারত। ব্যাটিং অর্ডারে ধোনির নিচের দিকে নামার কারণ এবার জানাল চেন্নাই সুপার কিংস। গোটা দেশ জানল এক ক্রিকেটারের দলভক্তির কথা। জানল তাঁর আত্মত্যাগের কাহিনি। মহেন্দ্র সিং ধোনি এখনও সবার আইডল। সিএসকে-র বক্তব্য শোনার পরে ভাজ্জি ও পাঠান এখন নিশ্চয় নিজেদের কথা নিজেরাই গিলছেন। 
পাঞ্জাব কিংস ও চেন্নাই সুপার কিংস ম্যাচের ১৬ ওভারে ষষ্ঠ উইকেট হারায় চেন্নাই। সবাই ধরেই নিয়েছিলেন ধোনি ব্যাট হাতে নেমে পড়বেন। কিন্তু শার্দূল ঠাকুরকে আগে ব্যাট করতে নামতে দেখায় সবাই অবাক হন। শুরু হয় ধোনিকে নিয়ে সমালোচনা। কেন ব্যাটিং অর্ডারে নিজেকে পিছিয়ে দিচ্ছেন ধোনি? এমন প্রশ্নও ওঠে। একটি সর্বভারতীয় স্তরের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ব্যাটিং অর্ডারে নীচের দিকে ধোনির ব্যাট করতে নামার পিছনে কারণ রয়েছে। চেন্নাই জানিয়েছে, ধোনির পায়ের পেশি ছিঁড়ে গিয়েছে। ছেঁড়া পেশি নিয়েই আইপিএল খেলে চলেছেন ধোনি। পায়ের পেশি ছেঁড়া বলে দীর্ঘক্ষণ দৌড়তেও পারবেন না মাহি।

Advertisement

[আরও পড়ুন: ‘ওরকম না করলেও চলত’, অতীতের আচরণ নিয়ে আক্ষেপ গম্ভীরের]


এবারের টুর্নামেন্টের শুরুর দিকে পায়ের পেশি ছিঁড়ে গিয়েছিল ধোনির। দলের দ্বিতীয় উইকেট কিপার ডেভন কনওয়ে চোটের জন্য ছিটকে গিয়েছেন টুর্নামেন্ট থেকে। কনওয়ে খেললে ধোনি হয়তো নিজেকে বিশ্রাম দিতেন। কিন্তু পরিস্থিতি সেরকম একেবারেই নয়। ধোনি বিশ্রাম নিতে পারছেন না। তিনি ওষুধ খাচ্ছেন, কম দৌড়চ্ছেন। চিকিৎসক তাঁকে বিশ্রাম নিতে বলেছেন। কিন্তু ধোনি নিজের লক্ষ্যে অবিচল। চেন্নাই সুপার কিংসের তরফ থেকে জানানো হয়েছে, ''আমরা প্রকৃতপক্ষে বি টিম নিয়ে খেলছি। যাঁরা ধোনির সমালোচনা করছেন, তাঁরা জানেনই না কী পরিমাণ স্বার্থত্যাগ করতে হচ্ছে ধোনিকে।''
গতবারের আইপিএলে হাঁটুতে চোট নিয়ে খেলেছিলেন ধোনি। চেন্নাই আইপিএল জেতার পরেই ধোনিকে অস্ত্রোপচার করতে হয়েছিল। এবার তাঁর পেশি ছিঁড়ে যাওয়ায় মাঠে খুব একটা বেশি হাঁটাচলা, দৌড়াদৌড়ি করতে দেখা যাচ্ছে না ধোনিকে। অনুশীলনেও ধোনি দৌড়চ্ছেন না। তাঁর সংক্ষিপ্ত ইনিংসে যেটুকু দৌড়চ্ছেন ধোনি, তাতে তাঁর ক্ষতিই হচ্ছে। চোট বাড়তে পারে। তবুও ধোনি বিশ্রাম নিচ্ছেন না দলের কথা ভেবে। এমন স্বার্থত্যাগ কি আগে কখনও দেখা গিয়েছে? খেলা ছাড়ার পরেও ধোনি কিন্তু দৃষ্টান্ত তৈরি করে যাচ্ছেন। 

[আরও পড়ুন: ঘোষিত নতুন ১৫ জনের তালিকা, ভারতীয় দলের শিবিরে ডাক পেলেন শুভাশিস-মনবীররা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ন নম্বরে কেন?
  • চেন্নাই সুপার কিংস (CSK) মহাতারকার ব্যাটিং পজিশন নিয়ে সমালোচনা করেছেন হরভজন সিং, ইরফান পাঠানের মতো ব্যক্তিত্ব।
  • ভাজ্জি বলেছিলেন, ধোনি নিজেকে বসিয়ে একজন অতিরিক্ত বোলার খেলাতে পারত।
Advertisement