shono
Advertisement
World Test Championship Final 2025

ঘোষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিনক্ষণ, ভাগ্য ফিরবে রোহিতদের?

গত দুবারই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে ভারত। কিন্তু দুবারই পরাস্ত হতে হয়েছে।
Published By: Arpan DasPosted: 04:25 PM Sep 03, 2024Updated: 05:29 PM Sep 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট চ্যাম্পিয়নশিপ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ফলে ফের ফাইনালে খেলার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে। গত দুবারই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে ভারত। কিন্তু দুবারই পরাস্ত হতে হয়েছে। এবার সেই রেকর্ড ভাঙার অপেক্ষায় দেশবাসী। অবশেষে আইসিসি থেকে জানিয়ে দেওয়া হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনলের দিনক্ষণ।

Advertisement

২০২১ প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হয়েছিল সাউদাম্পটনে। ২০২৩-এ হয় ওভালে। এবারও ইংল্যান্ডের মাটিতেই হতে চলেছে ফাইনাল ( World Test Championship Final 2025)। তবে ভেন্যু বদলাচ্ছে। ২০২৫-র ফাইনাল হবে ঐতিহাসিক লর্ডসে। ১১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে ফাইনাল ম্যাচটি। ১৬ তারিখ রাখা হয়েছে রিজার্ভ দিন হিসেবে।

[আরও পড়ুন: আজ থেকে শুরু মানোলো যুগ, সাহসী ফুটবলের শপথ নয়া কোচের]

আইসিসির সিইও জিওফ অ্যালার্ডিস জানিয়েছেন, "টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খুব দ্রুত প্রতীক্ষিত টুর্নামেন্ট হয়ে উঠেছে। সকলের আগ্রহ তুঙ্গে। সারা বিশ্বের ভক্তরাই অপেক্ষা করেন এই ম্যাচ দেখার জন্য। টিকিটের চাহিদা বাড়তে শুরু করবে। আমিও দর্শকদের বলব, আগামী বছরের সেরা টেস্ট ম্যাচটি দেখা নিশ্চিত করুন।"

[আরও পড়ুন: সিএবি-র বর্ষসেরা ক্রিকেটার অনুষ্টুপ, জীবনকৃতি সম্মান প্রণবকে]

তবে সেই সঙ্গে আরেকটি প্রশ্নও উঠছে। গত দুবারই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হয়েছে ইংল্যান্ডের মাটিতে। এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন রোহিত শর্মা ও গৌতম গম্ভীর। কিন্তু সেটাতে কান দিল না আইসিসি। এবারও সেই দেশেই আয়োজিত হতে চলেছে ফাইনাল। উল্লেখ্য, ২০২১-র ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড। তখন অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। ২০২৩-র ফাইনালে রোহিত শর্মার ভারত হারে অস্ট্রেলিয়ার কাছে। এবারও হিটম্যানই অধিনায়ক। তবে কোচের পদে এসেছেন গৌতম গম্ভীর। দুজনের যুগলবন্দি কি এবার সাফল্য এনে দিতে পারবে? তার উত্তর পাওয়া যাবে আগামী বছরের জুন মাসেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টেস্ট চ্যাম্পিয়নশিপ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া।
  • ফলে ফের ফাইনালে খেলার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে।
  • গত দুবারই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে ভারত।
Advertisement