shono
Advertisement
ICC

আমেরিকায় বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে 'ফতুর'! বিরাট আর্থিক ক্ষতি আইসিসির

এই প্রথমবার মার্কিন মুলুকে আয়োজিত হয়েছিল টি-২০ বিশ্বকাপ।
Published By: Anwesha AdhikaryPosted: 04:27 PM Jul 18, 2024Updated: 05:20 PM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে 'ফতুর' হয়ে গিয়েছে আইসিসি! এমনই চাঞ্চল্যকর দাবি উঠে এসেছে সাম্প্রতিক একটি রিপোর্টে। জানা গিয়েছে, ২০ মিলিয়ন মার্কিন ডলার লোকসান হয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার। ভারতীয় মুদ্রায় এই অঙ্কটা ১৬৭ কোটি টাকা। উল্লেখ্য, এই প্রথমবার মার্কিন মুলুকে আয়োজিত হয়েছিল টি-২০ বিশ্বকাপ।

Advertisement

সংবাদসংস্থা পিটিআইয়ের একটি রিপোর্টে বলা হয়েছে, কেবলমাত্র আমেরিকায় বিশ্বকাপ আয়োজন করা হয়েছিল বলেই আইসিসির (ICC) বিশাল আর্থিক ক্ষতি হয়েছে। ক্রিকেট সংস্থার বার্ষিক সভায় এই নিয়ে আলোচনা হতে পারে বলেও সূত্রের খবর। যদিও তিনদিন ব্যাপী বৈঠকের অ্যাজেন্ডায় এই বিষয়টি আলোচনার জন্য রাখা হয়নি। কিন্তু শোনা যাচ্ছে, পোস্ট-ইভেন্ট রিপোর্ট নিয়ে আলোচনার সময়ে হয়তো কথা হতে পারে মার্কিন মুলুকে বিশ্বকাপ আয়োজন করা নিয়ে।

[আরও পড়ুন: ‘মোহনবাগান রত্ন’ সৌরভ গঙ্গোপাধ্যায়, বড় ঘোষণা সবুজ-মেরুনের

উল্লেখ্য, মার্কিন আমজনতাকে ক্রিকেটের প্রতি আরও বেশি আগ্রহী করে তুলতেই সেদেশে টি- ২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) আয়োজন করেছিল আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি আমেরিকার বেশ কয়েকটি স্টেডিয়ামে খেলা হয় বিশ্বকাপের ম্যাচ। তবে শুরু থেকেই বারবার বিতর্ক হয়েছে বিশ্বকাপ নিয়ে। উঠছে টিকিটের দাম নিয়ে প্রশ্নও। পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছে ক্রিকেটারদের। নিম্নমানের বিমান পরিষেবার জেরে বিভ্রাটের মুখে পড়েছে বেশ কয়েকটি দলও। 

ঠিক কী কারণে আইসিসির আর্থিক ক্ষতি হল,  তা অবশ্য ওই রিপোর্টে উল্লেখ করা হয়নি। তবে অনুমান করা যায়, হয়তো টিকিট কেটে মাঠে ক্রিকেট দেখতে আসেননি মার্কিন জনতা। কারণ বহু ম্যাচ খেলা হয়েছে কার্যত ফাঁকা মাঠে। এছাড়াও আমেরিকায় জীবনযাপনের খরচ অনেক বেশি। তার ফলেও প্রভাব পড়তে পারে আইসিসির বাজেটে। 

[আরও পড়ুন: চিলির বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে ১১ মিনিট খেলবেন মারিয়া! নতুন জল্পনা তারকাকে নিয়ে

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংবাদসংস্থা পিটিআইয়ের একটি রিপোর্টে বলা হয়েছে, কেবলমাত্র আমেরিকায় বিশ্বকাপ আয়োজন করা হয়েছিল বলেই আইসিসির বিশাল আর্থিক ক্ষতি হয়েছে।
  • , মার্কিন আমজনতাকে ক্রিকেটের প্রতি আরও বেশি আগ্রহী করে তুলতেই সেদেশে টি- ২০ বিশ্বকাপের আয়োজন করেছিল আইসিসি।
  • ঠিক কী কারণে আইসিসির আর্থিক ক্ষতি হল,  তা অবশ্য ওই রিপোর্টে উল্লেখ করা হয়নি।
Advertisement