shono
Advertisement

Breaking News

ICC T-20 World Cup

বাবরদের ভাগ্যে জল ঢালল বৃষ্টি, টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের

Published By: Subhajit MandalPosted: 01:26 AM Jun 15, 2024Updated: 01:31 AM Jun 15, 2024

দেবাশিস সেন, ফ্লোরিডা: কথায় আছে, অভাগা যেদিকে যায়, সাগর শুকায়ে যায়। শুক্রবার রাতে পাকিস্তানের (Pakistan Cricket Team) ভাগ্যে উলটোটা ঘটল। 'অভাগা' পাকিস্তান যখন চাইছিল, ফ্লোরিডার বৃষ্টি বাধ মানুক। শুকিয়ে যাক লডারহিল ক্রিকেট স্টেডিয়ামের মাঠ, তখন ভাগ্য দেবতা যেন তাদের নিয়ে খানিক পরিহাস করলেন। ফ্লোরিডায় বৃষ্টি এদিন ম্যাচের অনেক আগেই থেমে গিয়েছিল। কিন্তু সাগর থুড়ি মাঠ শুকলো না। অতএব, যে আশঙ্কা বাবর আজমরা সবচেয়ে বেশি করছিলেন, সেটাই হল। বাতিল হয়ে গেল আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচ। বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হল পাক দলকে।

Advertisement

বিশ্বকাপের (ICC T-20 World Cup) প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে নিজেদের দুর্ভোগ নিজেরাই ডেকেছিলেন বাবররা (Babar Azam)। যে গ্রুপ থেকে অনায়াসে ভারত এবং পাকিস্তানের সুপার এইটে খেলার কথা, সেই গ্রুপেই পাক দল চাপে পড়ে যায় মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে সেই হারে। তার পর ভারতের কাছে প্রত্যাশিত পরাজয়। পর পর দুই ম্যাচে বিপর্যস্ত পাক সমর্থকরা মরিয়া হয়ে তাকিয়েছিলেন শুক্রবারেরর আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচের দিকে। এদিন যেনতেন প্রকারে আয়ারল্যান্ড আমেরিকাকে হারাতে পারলে পাকিস্তানের জন্য সুপার এইটে খেলার সম্ভাবনা কিছুটা হলেও জীবিত থাকত।

[আরও পড়ুন: ‘এবার শুধু অপেক্ষা…’, আচমকাই ইঙ্গিতপূর্ণ পোস্ট হার্দিক পত্নী নাতাশার! কেন এমন লিখলেন?]

কিন্তু ফ্লোরিডার আবহাওয়া সেই আশায় জল ঢালল। এদিন ম্যাচের প্রায় আধঘন্টা আগেই বৃষ্টি বন্ধ হয়েছিল বটে, কিন্তু লডারহিলের স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম তো আর বিশ্বের আর পাঁচটা ক্রিকেট খেলিয়ে দেশের মতো নয়। তাছাড়া ফ্লোরিডায় লাগাতার বৃষ্টি হচ্ছে। কার্যত বন্যা পরিস্থিতি। ফলে বেশ খানিকটা সময় পেয়েও স্টেডিয়ামকে খেলার উপযুক্ত করা যায়নি। ম্যাচ বাতিল করে দিতে হয়েছে।

[আরও পড়ুন: উইম্বলডনে বং কানেকশন, অল ইংল‌্যান্ড টেনিস ক্লাবে বাংলার চার অফিসিয়াল

ফলে এদিনের ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়ে গেল আমেরিকা (USA)। ৪ ম্যাচ শেষে মার্কিন যুক্তরাষ্ট্রের পয়েন্ট দাঁড়াল ৫। ভারত আগেই তিন ম্যাচ জিতে ৬ পয়েন্টে। আর বাবররা ৩ ম্যাচের মধ্যে দুটি হেরে ২ পয়েন্টে। নিজেদের শেষ ম্যাচ জিতলেও সর্বোচ্চ ৪ পয়েন্টে পৌঁছতে পারে পাক দল। অর্থাৎ আমেরিকাকে টপকানোর সুযোগ নেই। ঘরের মাঠে খানিক অপ্রত্যাশিতভাবেই পাকিস্তানকে পরাস্ত করে সুপার এইটে উঠে গেল মার্কিন যুক্তরাষ্ট্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপের প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে নিজেদের দুর্ভোগ নিজেরাই ডেকেছিলেন বাবররা।
  • যে আশঙ্কা বাবর আজমরা সবচেয়ে বেশি করছিলেন, সেটাই হল।
  • বাতিল হয়ে গেল আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচ।
Advertisement