shono
Advertisement

Breaking News

T20 World Cup 2024

নেপালকে হারিয়ে ভারতের গ্রুপেই বাংলাদেশ, সুপার এইটে রোহিতদের বাকি প্রতিপক্ষ কারা?

কবে সুপার এইটের লড়াইয়ে নামছে টিম ইন্ডিয়া?
Published By: Arpan DasPosted: 11:36 AM Jun 17, 2024Updated: 11:47 AM Jun 17, 2024

বাংলাদেশ: ১০৬/১০ (শাকিব ১৩, রিসাদ ১৩, সোমপাল ১০/২)
নেপাল: ৮৫/১০ (কুশল মাল্লা ২৭, দীপেন্দ্র সিং ২৫, তানজিম ৭/৪)
২১ রানে জয়ী বাংলাদেশ।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতোদিন বাংলাদেশের নামের আগে জুড়ে ছিল 'কার্যত' শব্দটি। এদিন নেপালকে ২১ রানে হারিয়ে সুপার এইট নিশ্চিত করে ফেললেন শান্তরা। সব হিসেব মিলিয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) সেরা আটের লড়াইয়ে ভারতের (India Cricket Team) মুখোমুখি হবে বাংলাদেশ। এছাড়া গ্রুপ ১-এ রোহিতদের প্রতিপক্ষ আফগানিস্তান ও অস্ট্রেলিয়া।

সুপার এইটে যাওয়া একপ্রকার সময়ের অপেক্ষা ছিল বাংলাদেশের (Bangladesh Cricket Team) কাছে। নেপাল যদি বড় ব্যবধানে শাকিবদের হারাত আর অন্যদিকে নেদারল্যান্ডসও একইভাবে শ্রীলঙ্কাকে হারাতে পারত, তাহলে ছবিটা বদলে যেত। কিন্তু কার্যক্ষেত্রে কোনওটাই ঘটল না। তানজিম হাসান শাকিবের বোলিং বিক্রমে অনায়াসে নেপালকে হারাল বাংলাদেশ। তিনি মাত্র ৭ রান দিয়ে তুলে নিলেন ৪ উইকেট।

[আরও পড়ুন: বেলিংহ্যামের দুরন্ত গোলে জিতে ইউরো শুরু ইংল্যান্ডের]

সেন্ট ভিনসেন্টের আর্নোস ভালে স্টেডিয়ামে টসে জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেয় নেপাল। শুরুতে ভালোই ধাক্কা দিয়েছিল তারা। সোমপাল কামি, সন্দীপ লামিচানেদের বলের সামনে বড় রান তুলতে পারেননি হৃদয়রা। সর্বোচ্চ রান শাকিব আল হাসানের (১৭)। বাকিরাও বড় রান করতে পারেননি। কুড়ি ওভার শেষের আগেই ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। কিন্তু পালটা আঘাত হানলেন তানজিম আর মুশফিকুর। শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। কিছুটা চেষ্টা করেছিলেন কুশল মাল্লা ও দীপেন্দ্র সিং। কিন্তু তানজিম তুলে নেন ৪টি উইকেট। ৭ রান দিয়ে মুশফিকুরের শিকার ৩ জন। শেষ পর্যন্ত ২১ রানে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

[আরও পড়ুন: ‘তুমি এত ভালো কী করে?’ পিতৃদিবসে বিরাটকে মিষ্টি শুভেচ্ছা অনুষ্কার]

গ্রুপ এ থেকে ভারত অনেক আগেই সুপার এইটে পৌঁছে গিয়েছে। এবার রোহিতদের দেখা হবে বাংলাদেশের সঙ্গেও। শেষ আটের গ্রুপে আছে আফগানিস্তান ও অস্ট্রেলিয়াও। ২০ জুন ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। বার্বাডোসে মুখোমুখি হবে দুদল। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ম্যাচ ২২ জুন, অ্যান্টিগায়। সুপার এইটে ভারতের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২৪ জুন সেন্ট অ্যান্টিগায় নামবেন রোহিতরা। সব ম্যাচই ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নেপালকে ২১ রানে হারিয়ে সুপার এইট নিশ্চিত করে ফেললেন শান্তরা।
  • সব হিসেব মিলিয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা আটের লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
  • এছাড়া গ্রুপ ১-এ রোহিতদের প্রতিপক্ষ আফগানিস্তান ও অস্ট্রেলিয়া।
Advertisement