shono
Advertisement
Virat Kohli

আইপিএলে 'মন্থর' কোহলি, স্ট্রাইক রেট নিয়ে ধেয়ে আসছে সমালোচনা! কী জানালেন নির্বাচকরা?

বিরাট আর রোহিতকে কি এক সঙ্গে ওপেন করতে দেখা যাবে বিশ্বকাপে?
Posted: 06:56 PM May 02, 2024Updated: 06:56 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) কি টি-২০ বিশ্বকাপে (ICC T20 world Cup) খেলবেন? এই নিয়ে দীর্ঘদিন জল্পনা ঘুরছিল ভারতীয় ক্রিকেটমহলে। গত মঙ্গলবার ১৫ জনের দল ঘোষণার পর সেই প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে। কিন্তু আইপিএলে বারবার সমালোচিত হয়েছে তাঁর স্ট্রাইক রেট। এবার ভারতীয় ক্রিকেটের থিঙ্কট্যাঙ্করা বিরাটের রানের গতি নিয়ে সমস্ত প্রশ্নের উত্তর ঠান্ডাঘরে পাঠিয়ে দিলেন।

Advertisement

বৃহস্পতিবার অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) পাশে নিয়ে সাংবাদিক সম্মেলন করেন নির্বাচকমণ্ডলীর প্রধান অজিত আগরকর (Ajit Agarkar)। বিরাটের স্ট্রাইক রেট নিয়ে যে প্রশ্ন আসবে, সেটা জানাই ছিল। সেই প্রশ্ন আসতে দেরি হল না। আগরকর সেখানে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, আইপিএলের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটকে গুলিয়ে ফেলা ঠিক নয়। এমনকী কোহলির স্ট্রাইক রেট নিয়ে তাঁরা কোনও আলোচনার প্রয়োজনই বোধ করেননি।

[আরও পড়ুন: ‘রিঙ্কুর কোনও দোষ নেই’, তবু কেন বাদ নাইট তারকা? ব্যাখ্যা দিলেন রোহিত-আগরকর]

এদিন নির্বাচক প্রধান জানান, "আন্তর্জাতিক মঞ্চে অভিজ্ঞতার প্রয়োজন। আমাদের দলে যথেষ্ট ভারসাম্য আছে। অনেক শক্তিশালী অস্ত্র রয়েছে। যদি আইপিএলের দিকে তাকাতে হয়, তবে পজিটিভ বিষয় গ্রহণ করাই ভালো। বিশ্বকাপের চাপ অন্যরকম হয়।" স্পষ্টতই আইসিসি টুর্নামেন্টে বিরাটের চাপ সামলানোর কৃতিত্বকে সামনে রেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ধরা হচ্ছে। তবে বিরাট আর রোহিতকে এক সঙ্গে ওপেন করতে দেখা যাবে কিনা সে বিষয়ে কেউই স্পষ্ট উত্তর দেননি।

[আরও পড়ুন: এক নিঃশ্বাসে ২৬ ক্রিকেটারের নাম! বিরাটের স্মৃতিশক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া]

সম্প্রতি স্ট্রাইক রেট নিয়ে খোদ বিরাটও মুখ খুলেছিলেন। গুজরাটের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলে তিনি সমালোচকদের একহাত নিয়েছিলেন। চলতি আইপিএলে ১০ ম্যাচে করেছেন ৫০০ রান। গড় ৭১-র উপরে। নিন্দুকদের মুখ বন্ধ করে তাঁর স্ট্রাইক রেট ১৫০-র কাছাকাছি। গত টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর দুরন্ত ইনিংসের কথা ভুলতে পারেননি দেশের ক্রিকেটপ্রেমীরা। এবার বিশ্বকাপ জিততে বিরাটের চওড়া ব্যাটে আস্থা রাখবেন ভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিরাট কোহলির টি-২০ বিশ্বকাপে খেলা নিয়ে দীর্ঘদিন জল্পনা ঘুরছিল ভারতীয় ক্রিকেটমহলে।
  • আইপিএলে বারবার সমালোচিত হয়েছে তাঁর স্ট্রাইক রেট।
  • ভারতীয় ক্রিকেটের থিঙ্কট্যাঙ্করা বিরাটের রানের গতি নিয়ে সমস্ত প্রশ্নের উত্তর ঠান্ডাঘরে পাঠিয়ে দিলেন।
Advertisement