shono
Advertisement
IND vs BAN

বাংলাদেশের বিরুদ্ধে তিন স্পিনার-দুই পেসারে নামছে ভার‍ত, কেমন হবে প্রথম একাদশ?

রাহুল না সরফরাজ-দলে সুযোগ পাবেন কে?
Published By: Anwesha AdhikaryPosted: 04:47 PM Sep 18, 2024Updated: 05:54 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ৬ মাস পরে ফের লাল বলের ক্রিকেটে ফিরছে ভারতীয় দল। রাত পোহালেই বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN) নামবেন রোহিত শর্মারা। কেমন দল নিয়ে সেই টেস্টে নামবে মেন ইন ব্লু? ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে প্রথম একাদশ কার্যত ঘোষণা করে দিলেন হেড কোচ গৌতম গম্ভীর। উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

Advertisement

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হন ভারত অধিনায়ক। তিনি স্পষ্ট জানিয়ে দেন, চোট সারিয়ে টেস্ট টিমে প্রত্যাবর্তন করা কে এল রাহুলকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। আগামী ১০টি টেস্টের প্রত্যেকটিতেই তাঁকে খেলানোর ভাবনা রয়েছে। অর্থাৎ বাংলাদেশ সিরিজে সরফরাজ খান এবং ধ্রুব জুরেলের থেকেও বেশি গুরুত্ব পাবেন দলীপে ভালো পারফর্ম করা রাহুল।

রাহুল ছাড়া আর কে কে থাকবেন প্রথম একাদশে, সেই ছবিটা বুধবার পরিষ্কার করে দিয়েছেন গুরু গম্ভীর। সাংবাদিক বৈঠকে এসে একাধিক ক্রিকেটারের ভূয়সী প্রশংসা করেন তিনি। জশপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার মতো বোলাররা ম্যাচ উইনার হয়ে উঠছেন বলে মনে করছেন গম্ভীর। তাঁর মতে, ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ভারতের শক্তি আরও বাড়ছে। গাড়ি দুর্ঘটনার পরে কামব্যাক করা ঋষভ পন্থও বাংলাদেশ সিরিজে ভালো খেলবেন বলে গম্ভীর আশাবাদী।

তাহলে শাকিব আল হাসানদের মোকাবিলায় কেমন দল নামাতে চলেছে ভারত? সাংবাদিক বৈঠকে গম্ভীর জানিয়ে দেন, ওপেনিংয়ে রোহিতের সঙ্গে যশস্বী জয়সওয়াল। তিন এবং চারে যথাক্রমে শুভমান গিল এবং বিরাট কোহলি। তার পরে পন্থ এবং রাহুল। তিন স্পিনার এবং দুই পেসার নিয়ে নামতে চলেছে রোহিত ব্রিগেড। তার মধ্যে অশ্বিন-জাদেজা এবং বুমরাহর নাম নিশ্চিত। বাকি দুই বোলার কে হবেন, সেই নিয়ে অবশ্য সাফ কিছু বলেননি গম্ভীর। আকাশ দীপ বা মহম্মদ সিরাজের মধ্যে খেলানো হবে একজনকে। অন্যদিকে কুলদীপ যাদব বা অক্ষর প্যাটেলের মধ্যে একজন সুযোগ পাবেন প্রথম একাদশে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চোট সারিয়ে টেস্ট টিমে প্রত্যাবর্তন করা কে এল রাহুলকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। আগামী ১০টি টেস্টের প্রত্যেকটিতেই তাঁকে খেলানোর ভাবনা রয়েছে।
  • রাহুল ছাড়া আর কে কে থাকবেন প্রথম একাদশে, সেই ছবিটা বুধবার পরিষ্কার করে দিয়েছেন গুরু গম্ভীর।
  • তিন স্পিনার এবং দুই পেসার নিয়ে নামতে চলেছে রোহিত ব্রিগেড। তার মধ্যে অশ্বিন-জাদেজা এবং বুমরাহর নাম নিশ্চিত।
Advertisement