shono
Advertisement
India Cricket Team

প্রথম ম্যাচে হেরেও কামব্যাক, জিম্বাবোয়ের বিরুদ্ধে আজই সিরিজ নিশ্চিত করতে চাইছে ভারত

‘টিম কোচ’ গম্ভীর স্যরের প্রশংসা আভেশ খানের।
Published By: Arpan DasPosted: 02:35 PM Jul 13, 2024Updated: 02:35 PM Jul 13, 2024

স্টাফ রিপোর্টার : তিনি গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মেন্টরশিপে খেলেছেন। লখনউ সুপার জায়ান্টসে থাকার সময় মেন্টর গম্ভীরকে খুব কাছ থেকে দেখেছেন। রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় কোচের চেয়ারে দেখা যাবে গম্ভীরকে। শ্রীলঙ্কা সফরে টিমের দায়িত্ব নেবেন গম্ভীর। জিম্বাবোয়ের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামার আগে আভেশ খান (Avesh Khan) বিসিসিআই টিভিতে বলেন, “আমি গম্ভীর স‌্যরের থেকে মাইন্ডসেটের ব‌্যাপারটা শিখেছি। উনি সবসময় বলতেন যে বিপক্ষের থেকে মানসিকভাবে অনেকটা এগিয়ে থাকতে হবে। আর নিজের সেরাটা দিতে হবে।”
টিম মিটিংয়ে খুব বেশি কথা বলতেন না গম্ভীর। কিন্তু স্পষ্টভাবেই প্রত্যেককে বুঝিয়ে দিতেন তাঁদের ভূমিকাটা কী। আবেশ বলছিলেন, “টিম মিটিংয়ে উনি যে খুব বেশি কথা বলতেন সেটা একেবারেই নয়। ব‌্যক্তিগতভাবে ক্রিকেটারদের সঙ্গে কথা বলার সময়ও বেশি কথা বলতেন না। কিন্তু পরিষ্কারভাবে বুঝিয়ে দিতেন কাদের ভূমিকাটা কী হতে চলেছে। সব সময়ই একজন ‘টিম কোচ’ ছিলেন গম্ভীর, যিনি চাইতেন সবাই যেন নিজেদের একশো শতাংশ দেয় আর টিম যেন সব ম‌্যাচে জেতে।”

Advertisement

[আরও পড়ুন: নিজের পেনশনের টাকা দান করতেও রাজি, অসুস্থ গায়কোয়াড়ের পাশে কপিল]

আপাতত সিরিজে ২-১-এ এগিয়ে ভারত। শনিবারই সিরিজ জয়ের কাজটা সেরে রাখতে চান আভেশরা। প্রথম ম‌্যাচে হারলেও পরের দুটো ম‌্যাচে জিতেছে ভারত (India Cricket Team)। অভিষেক শর্মা দুরন্ত সেঞ্চুরি করেন।
তৃতীয় ম‌্যাচে অবশ‌্য যশস্বী জয়সওয়ালকে ওপেন করানো হয়। আসলে এই সিরিজে সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে দেওয়া নেওয়া হচ্ছে। শ্রীলঙ্কা সফরের আগে গম্ভীরও নিশ্চিতভাবে এই সিরিজ দেখছেন। এই ম‌্যাচে হয়তো আরও কিছু পরীক্ষা নিরীক্ষা করে দেখে নেওয়া হতে পারে।

[আরও পড়ুন: লিগের ডার্বির শতবর্ষ, গোল ধরে রাখাই চ্যালেঞ্জ মোহনবাগান কোচ কার্ডোজোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লখনউ সুপার জায়ান্টসে থাকার সময় মেন্টর গম্ভীরকে খুব কাছ থেকে দেখেছেন।
  • রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় কোচের চেয়ারে দেখা যাবে গম্ভীরকে।
  • শ্রীলঙ্কা সফরে টিমের দায়িত্ব নেবেন গম্ভীর।
Advertisement