shono
Advertisement
India vs Zimbabwe

গিল-যশস্বীদের দাপটে সহজ জয়, জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ টিম ইন্ডিয়ার

প্রথম টি-টোয়েন্টিতে হেরেও পর পর তিন ম্যাচ জিতে দুরন্ত কামব্যাক ভারতের তরুণদের।
Published By: Arpan DasPosted: 07:22 PM Jul 13, 2024Updated: 07:44 PM Jul 13, 2024

জিম্বাবোয়ে: ১৫২/৭ (সিকান্দার ৪৬, মারুমানি ৩২, খলিল ৩২/২)
ভারত: ১৫৬/০ (যশস্বী ৯৩, শুভমান ৫৮, মুজারাবানি ২৫/০)
১০ উইকেটে জয়ী ভারত।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
বিশ্বজয় করার পর জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতে হয়েছিল ভারতকে। যদিও এই সিরিজে নতুনদের পাঠিয়েছে টিম ইন্ডিয়া (India Cricket Team)। বলা হচ্ছে, ভারতীয় ক্রিকেটের পরবর্তী প্রজন্ম তৈরির পথ দেখা হচ্ছে এই সিরিজে। আর সেটা খুব ভালোভাবেই প্রমাণ করলেন শুভমান, যশস্বীরা। দুই ব্যাটারের দাপটে চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারাল ভারত (India vs Zimbabwe)। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নিল ভারত। 

Advertisement

এর আগের দুটি ম্যাচও অনায়াসে জিতেছিলেন শুভমানরা। এদিনও তার ব্যতিক্রম হল না। এদিন টসে জিতে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠিয়েছিল ভারত। শুরুটা একেবারে খারাপ করেননি মাধবেরেরা। প্রথম উইকেটে ৬৩ উইকেটে পার্টনার গড়ে ফেলেন দুই ওপেনিং ব্যাটার। রানের গড় তখন প্রায় ৮। মাধবেরার সঙ্গে যোগ্যসঙ্গত করেন মারুমানি। তাঁদের উইকেট পড়ে গেলেও রানের গতি বজায় রেখেছিলেন সিকান্দার রাজা। ২৮ বলে ৪৬ রানের অধিনায়কের ইনিংস খেলে যান তিনি। ভারতের জার্সিতে অভিষেক হওয়া তুষার দেশপাণ্ডের বলে তিনি আউট হওয়ার পরই রানের গতি কমতে থাকে। ২ উইকেট তুলে নেন খলিল আহমেদ। ওয়াশিংটন সুন্দর, অভিষেক শর্মা আর শিবম দুবেও একটি করে উইকেট পান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে মাত্র ১৫২ রানে থেমে যায় জিম্বাবোয়ের ইনিংস।

[আরও পড়ুন: বিরাটের সামনে নিজেকে দুর্বল মনে হত, স্বীকারোক্তি সদ্য অবসর নেওয়া অ্যান্ডারসনের]

এই রান ভারতীয় ব্যাটারদের কাছে একেবারেই কঠিন লক্ষ্য ছিল না। কিন্তু দুই ওপেনার শুভমান গিল আর যশস্বী জয়সওয়াল যে এত সহজে ম্যাচ জিতিয়ে দেবেন, তা শুরুতে ভাবা যায়নি। আগের ম্যাচেও দুজনে ভালো ইনিংস খেলেছিলেন। আর এদিন তাঁরাই সব। বাকিরা ব্যাটই পেলেন না দুই তরুণের দাপটে। বিশেষ করে যশস্বীর ব্যাটে একেবারে ছিন্নভিন্ন হয়ে গেল জিম্বাবোয়ের বোলিং। সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থামলেন তিনি। মাত্র ৫৩ বলে করলেন ৯৩ রান। ১৩টা চার আর ২টো ছক্কায় সাজানো ছিল তাঁর বিধ্বংসী ইনিংস। বিপরীতে অধিনায়ক শুভমানও কার্যকরী ভুমিকা নিলেন। ৩৯ বলে তিনি করেন ৫৮ রান।

তাঁদের দাপটে ১০ উইকেটে অনায়াসে ম্যাচ জিতে নিল ভারত। সেই সঙ্গে ৩-১-এ সিরিজও জিতে নিলেন শুভমানরা। পঞ্চম টি-টোয়েন্টি এখন শুধুই নিয়মরক্ষার।

[আরও পড়ুন: নিজের পেনশনের টাকা দান করতেও রাজি, অসুস্থ গায়কোয়াড়ের পাশে কপিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয় করার পর জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতে হয়েছিল ভারতকে।
  • যদিও এই সিরিজে নতুনদের পাঠিয়েছে টিম ইন্ডিয়া। বলা হচ্ছে, ভারতীয় ক্রিকেটের পরবর্তী প্রজন্ম তৈরির পথ দেখা হচ্ছে এই সিরিজে।
  • আর সেটা খুব ভালোভাবেই প্রমাণ করলেন শুভমান, যশস্বীরা। দুই ব্যাটারের দাপটে চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারাল ভারত।
Advertisement