shono
Advertisement
India

ফের বিশ্বসেরার শিরোপা জিততে মাঠে যুবরাজ-হরভজনরা, কবে ভার‍ত-পাক দ্বৈরথ?

ইংল্যান্ডে বসছে এই টুর্নামেন্টের আসর।
Published By: Anwesha AdhikaryPosted: 09:03 PM Jul 03, 2024Updated: 09:03 PM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারত। এবার ফের বিশ্বসেরার শিরোপা পেতে মাঠে নামবে মেন ইন ব্লু। তবে এবার লড়াইয়ে শামিল অবসরপ্রাপ্ত ক্রিকেটাররা। ধারাভাষ্যকার থেকে শুরু করে সাংসদ- বিশ্বজয়ের স্কোয়াডে রয়েছেন সকলেই। আগামী ৩ জুলাই থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হবে লেজেন্ডদের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

Advertisement

এই প্রথমবার আয়োজিত হচ্ছে লেজেন্ডদের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। মোট ৬টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। আয়োজক দেশ ইংল্যান্ড ছাড়া ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ খেলবে সেখানে। রাউন্ড রবিন ফর্ম্যাটে খেলা হবে ছটি দলের মধ্যে। সেরা চারটি দল খেলবে সেমিফাইনালে। টুর্নামেন্টের প্রথম ১০টি ম্যাচ এবং ফাইনাল খেলা হবে বার্মিংহামের এজবাস্টনে। আরও সাতটি ম্যাচ এবং সেমিফাইনাল খেলা হবে নর্দাম্পটনের কাউন্টি গ্রাউন্ডে।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলে দেবজিৎ, তেকাঠির নিচে অভিজ্ঞ হাতে ভরসা লাল-হলুদের

তবে ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে ৬ জুলাইয়ের দিকে। কারণ ওইদিন এজবাস্টনে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। মেন ইন ব্লুর দলে রয়েছেন যুবরাজ সিং (Yuvraj Singh), হরভজন সিং, সুরেশ রায়না, ইউসুফ পাঠানের মতো তারকারা। তবে ভারতীয় স্কোয়াডের নাম এখনও ঘোষণা করা হয়নি। উলটোদিকে পাক দলের অধিনায়কত্ব করবেন ইউনিস খান। সেই দলে মিসবা উল হক, শাহিদ আফ্রিদির মতো তারকারা।

টুর্নামেন্ট শুরুর দিনই আয়োজক ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। পরে ৫ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মেন ইন ব্লুর ম্যাচ। পাক ম্যাচের পরে ৮ জুলাই এবং ১০ জুলাই যথাক্রমে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। অবসর নেওয়ার পরেও ক্রিকেট খেলে বিশ্বজয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত 'প্রাক্তন' ক্রিকেটাররা।

[আরও পড়ুন: দেশে ফিরেই প্রধানমন্ত্রীর সঙ্গে প্রাতরাশ বিশ্বজয়ীদের, বিকেলে মুম্বইয়ে ভিকট্রি প্যারেড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই প্রথমবার আয়োজিত হচ্ছে লেজেন্ডদের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। মোট ৬টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে।
  • ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে ৬ জুলাইয়ের দিকে। কারণ ওইদিন এজবাস্টনে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।
  • টুর্নামেন্ট শুরুর দিনই আয়োজক ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত।
Advertisement