shono
Advertisement
T20 World Cup

বাদ রাহুল, গিলরা, বদলে যেতে পারে বিশ্বকাপে ভারতের ঘোষিত দল!

কেন? কীসের ভিত্তিতে এই তারকারা বাদ? সোশাল মিডিয়ায় রীতিমতো শোরগোল।
Posted: 01:57 PM May 01, 2024Updated: 01:57 PM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের লক্ষ্যে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী যে ১৫ সদস্যের ভারতীয় দল (Team India) বেছেছেন, তাতে জায়গা হয়নি কেএল রাহুল, রিঙ্কু সিং, শুভমান গিলের মতো তারকাদের। বাদ পড়েছেন রবি বিষ্ণোইয়ের মতো ফর্মে থাকা তরুণও। দল বাছাই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে নানা চর্চা-সমালোচনা। তবে ১৫ জনের দলে এখনও বদল ঘটাতে পারেন নির্বাচকরা।

Advertisement

ঘোষিত স্কোয়াডে ঠাঁই হয়েছে সঞ্জু স্যামসন, শিবম দুবে, মহম্মদ সিরাজদের। অথচ জায়গা পাননি রিঙ্কু সিং, শুভমান গিল, কেএল রাহুলরা। কেন? কীসের ভিত্তিতে? সোশাল মিডিয়ায় রীতিমতো শোরগোল। প্রশ্ন উঠছে, দল নির্বাচনের ক্ষেত্রে কি জাতীয় দলের অতীত পারফরম্যান্সের থেকে বেশি প্রাধান্য পাচ্ছে আইপিএলের ফর্ম? আইপিএলের ফর্ম প্রামাণ্য ধরলে হয়তো রিঙ্কুদের বাদ দেওয়াটাই স্বাভাবিক। রিঙ্কু এবারের আইপিএলে সেভাবে ব্যাট করার সুযোগ পাননি। গিলও আহামরি ফর্মে নেই। কিন্তু তাতেও পালটা প্রশ্ন রয়েছে, আইপিএলের ফর্ম ধরলে মহম্মদ সিরাজ কোন যুক্তিতে সুযোগ পেলেন? ঋতুরাজ গায়কোয়াড় তো এই মুহূর্তে অরেঞ্জ ক্যাপ পাওয়ার দৌড়ে দু নম্বরে। তাঁকে কেন বাদ দেওয়া হল? কেএল রাহুলও তো চলতি মরশুমে ভালো ফর্মে, তাহলে তাঁর কথাই বা ভাবা হল না কেন?

[আরও পড়ুন: অবতরণে সমস্যা, বিমানবন্দর সংলগ্ন বিভিন্ন জায়গায় ‘নিষিদ্ধ’ লেজার শো]

উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ ফেরায় ঠাঁই হয়নি রাহুলের। দ্বিতীয় কিপার হিসেবে বেছে নেওয়া হয়েছে সঞ্জুকে। তবে নির্বাচনী মণ্ডল চাইলে দলে পরিবর্তন ঘটাতে পারে। কারণ আইসিসির নিয়ম বলছে, আগামী ২৫ মে পর্যন্ত ঘোষিত ১৫ জনের দল বদলানো যেতে পারে। অর্থাৎ রাহুলের ডাক পাওয়ার সুযোগ এখনও রয়েছে। আবার রিঙ্কু সিং কিংবা গিলও ঢুকে পড়তে পারেন এই স্কোয়াডে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ-তে ভারতের সঙ্গে রয়েছে, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র। ৫ জুন নিউ ইয়র্কে ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন ভারত ও পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। সেই ম্যাচও নিউ ইয়র্কে। ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাচ ১২ জুন। ১৫ জুন গ্রুপের শেষ ম্যাচ কানাডার সঙ্গে।

[আরও পড়ুন: রেভান্না সেক্স স্ক্যান্ডাল: সব জেনেও ‘কালপ্রিটে’র হয়ে প্রচার করেন মোদি, বিস্ফোরক ওয়েইসি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচকমণ্ডলী যে ১৫ সদস্যের ভারতীয় দল বেছেছেন, তাতে জায়গা হয়নি কেএল রাহুল, রিঙ্কু সিং, শুভমান গিলের মতো তারকাদের।
  • বাদ পড়েছেন রবি বিষ্ণোইয়ের মতো ফর্মে থাকা তরুণও। দল বাছাই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে নানা চর্চা-সমালোচনা।
  • তবে ১৫ জনের দলে এখনও বদল ঘটাতে পারেন নির্বাচকরা।
Advertisement