shono
Advertisement
IPL 2024

বিশ্বকাপের দল ঘোষণা হতেই ধাক্কা, প্লে-অফে ফর্মে থাকা তারকাকে পাবে না কেকেআর

গ্রুপ পর্বের পরই আইপিএল ছেড়ে দেশে ফিরবেন একাধিক তারকা।
Posted: 07:20 PM Apr 30, 2024Updated: 07:46 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মরশুমে কেকেআর (KKR) সংসারে বিপ্লবের একটি রূপ যদি হন সুনীল নারিন, তাহলে আরেকটি নাম অবশ্যই ফিল সল্ট। দুর্দান্ত ফর্মে রয়েছেন ইংল্যান্ডের এই উইকেটরক্ষক। ওপেনিংয়ে তাঁর রুদ্ররূপ একাধিক ম্যাচে জয় এনে দিয়েছে নাইটদের। সেই ফিল সল্টকেই প্লে-অফে উঠলে পাবে না কেকেআর। প্লে-অফের আগেই দেশে ফিরবেন তিনি।

Advertisement

কেন? কারণ দুর্দান্ত ফর্মে থেকে ফিল সল্ট সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপের (ICC T-20 World Cup) দলে। সেই দলে রয়েছেন জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, মার্ক উড। কেকেআর থেকে দলে রয়েছেন সল্ট। তাতেও সমস্যা ছিল না। আইপিএল শেষের পরই শুরু হবে বিশ্বকাপ। কিন্তু সমস্যা হল ইংল্যান্ড বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে একটি টি-২০ সিরিজ খেলতে চায়। সেই সিরিজেও তাঁরাই খেলবেন যারা বিশ্বকাপে সুযোগ পেয়েছেন।

[আরও পড়ুন: চার ম্যাচ সাসপেন্ড সাদিকু! আইএসএল ফাইনালের আগে বড় ধাক্কা মোহনবাগানে]

২২ মে থেকে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু। চলবে ৩০ মে পর্যন্ত। তার পরেই ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এদিকে আইপিএলের (IPL 2024) গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৯ মে। শেষ ম্যাচ কলকাতা বনাম রাজস্থানের। ওই ম্যাচের পরই দেশে ফিরে যাবেন সল্টরা। ওই ম্যাচটিতে ইংল্যান্ডের তারকা খেলবেন কিনা সেটা নিয়েও সংশয় রয়েছে। তার পর ২১ মে থেকে শুরু প্লে-অফ। তাতে কেকেআর সুযোগ পেলেও নাইটরা পাবে না সেরা ফর্মে থাকা তারকাকে। সেক্ষেত্রে আবার গুরবাজকে সুযোগ দিতে বাধ্য হবে নাইটরা।

[আরও পড়ুন: আইএসএল প্লে অফই পাখির চোখ, নতুন মরশুমে লাল-হলুদের নজরে জাতীয় দলের ফুটবলাররা]

যদিও এই সমস্যা শুধু কেকেআরের হবে তাই নয়। অন্যান্য দলও একই সমস্যায় পড়বে। রাজস্থানের জস বাটলার, চেন্নাইয়ের মইন আলি, পাঞ্জাবের বেয়ারস্টো, ব্রুকরাও দেশে ফিরবেন গ্রুপ স্টেজ থেকেই। যদিও পাঞ্জাব বা অন্যান্য দলের থেকে প্লে-অফে খেলার সুযোগ কেকেআর এবং রাজস্থানের (RR) বেশি। সেক্ষেত্রে সমস্যায় পড়তে পারে রাজস্থানও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফিল সল্টকেই প্লে-অফে উঠলে পাবে না কেকেআর।
  • দুর্দান্ত ফর্মে থেকে ফিল সল্ট সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপের দলে।
  • সমস্যা হল ইংল্যান্ড বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে একটি টি-২০ সিরিজ খেলতে চায়।
Advertisement