shono
Advertisement
Phil Salt

ইডেনে সল্টের 'দাদাগিরি', সৌরভের সামনেই ভাঙলেন ১৪ বছর পুরনো রেকর্ড

সৌরভের কোন রেকর্ড ভাঙলেন সল্ট?
Posted: 10:03 AM Apr 30, 2024Updated: 10:07 AM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কলকাতার 'মহারাজা'। তাঁর বহু ঐতিহাসিক ইনিংসের সাক্ষী ইডেন গার্ডেন্স। আইপিএলে নাইটদের জার্সিতেও দীর্ঘদিন অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন দাদা। বর্তমানে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মেন্টর হলেও ঘরের ছেলে বলতে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই (Sourav Ganguly) চেনে কলকাতা। যদিও সোমবার দাদার সামনেই ফিল সল্ট (Phil Salt) ভেঙে দিলেন তাঁর ১৪ বছর পুরনো রেকর্ড।

Advertisement

চলতি আইপিএলে কেকেআর (Kolkata Knight Riders) ব্যাটিংয়ের মেরুদণ্ড হয়ে উঠছেন সল্ট। ইংল্যান্ড তারকার দাপুটে ৬৮ রানের ইনিংসে দিল্লিকে সহজেই হারায় নাইটরা। সেই সঙ্গে ইডেনের মাটিতে তৈরি করলেন নতুন রেকর্ড। ২০১০ সালে সৌরভ ঘরের মাঠে করেছিলেন ৩৩১ রান। মাত্র ৭ ম্যাচে এই রান করেছিলেন তিনি। এক মরশুমে ইডেনে এতদিন যা কেউ করতে পারেননি। তবে এবার সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। ৬ ইনিংসে তিনি ৩৪৪ রান করলেন। সেই সঙ্গে ঢুকে পড়লেন কমলা টুপির দৌড়েও।

[আরও পড়ুন: চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক পিএসজি-র! ফরাসি লিগে এমবাপেদের দাপট]

২০১৯ সালে এই রেকর্ড ভাঙার কাছাকাছি গিয়েছিলেন আন্দ্রে রাসেল। ৭ ইনিংসে তাঁর রান ছিল ৩১১। তার আগের বছর ক্রিস লিন ৯ ইনিংসে থেমেছিলেন ৩০৩ রানে। এবার নাইট ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে আগের সব রেকর্ড ভেঙে গেল। মাত্র ৩৩ বলে ৬৮ রানে পৌঁছন তিনি। মারেন ৭টি চার ও ৫টি ছক্কা। আর বিরোধী শিবিরের ডাগআউটে বসে সৌরভ সাক্ষী থাকলেন সেই ঘটনার।

[আরও পড়ুন: দেশের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক, সৌরভকে দেখিয়ে ছেলে আব্রামকে বললেন শাহরুখ]

ম্যাচেও পরাজয় স্বীকার করতে হল তাঁকে। প্রথমে ব্যাট করে দিল্লি মাত্র ১৫৩ রানে থেমে যায়। অথচ এই মাঠেই আগের ম্যাচে ২৬১ রান তাড়া করে জিতেছিল পাঞ্জাব। মাত্র ১৬ রানে ৩ উইকেট তুলে নেন বরুণ চক্রবর্তী। নাইটদের জয়ের ভিত প্রথমে গড়ে দেন সল্ট। পরে শ্রেয়স ও ভেঙ্কটেশ, দুই আইয়ারের জুটিতে ২১ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় নাইটরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলে নাইটদের জার্সিতেও দীর্ঘদিন অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন দাদা।
  • বর্তমানে দিল্লি ক্যাপিটালসের মেন্টর হলেও ঘরের ছেলে বলতে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই চেনে কলকাতা।
  • এদিন দাদার সামনেই ফিল সল্ট ভেঙে দিলেন তাঁর ১৪ বছর পুরনো রেকর্ড।
Advertisement