shono
Advertisement
KKR

লক্ষ্য প্লে অফের টিকিট, লখনউয়ের বিরুদ্ধে নামছে আত্মবিশ্বাসী কেকেআর

এই মুহূর্তে ১০ ম‌্যাচে ৭ জয় নিয়ে লিগ টেবলে দু’নম্বরে কেকেআর।
Posted: 03:37 PM May 05, 2024Updated: 03:37 PM May 05, 2024

স্টাফ রিপোর্টার: বারো বছর! গত বারো বছরে দেশ ও পৃথিবীজুড়ে কত কিছুই না ঘটে গিয়েছে। করোনা অতিমারীতে আক্রান্ত হয়ে বিশ্ব। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বেঁধেছে। ভারতের রাজনীতিতে পালাবদল এসেছে। কিন্তু গত বারো বছরে একটা বিষয় নিশ্চল, নিশ্চিত ছিল। অন্তত শুক্রবারের আগে পর্যন্ত। ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের হার। নাইটদের মুম্বই-বধ তাই স্পেশ‌াল একদিক থেকে দেখতে গেলে। গত বারো বছরে যা কেকেআর কখনও তা করে দেখাতে পারেনি। ওয়াংখেড়েতে জিতে দেখাতে পারেনি।

Advertisement

এই মুহূর্তে ১০ ম‌্যাচে ৭ জয় নিয়ে লিগ টেবলে দু’নম্বরে কেকেআর (KKR)। শ্রেয়স আইয়ারদের পয়েন্ট এখন ১৪। আর একটা ম‌্যাচ জিতলে টিমে প্লে-অফ বার্থ নিশ্চিত হয়ে যাবে। কিন্তু মুম্বইয়ের মাঠে মুম্বইকে হারানোর ঘোর এমনই যে, এমনই সে স্ফূরণ, যে তালেগোলে সব ভুলেই গিয়েছে লিগ টেবলের পজিশন। লোকে ভুলেই গিয়েছে, কেকেআর আজ আরও একটা ম‌্যাচ খেলতে নামছে। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে লখনউয়ের (LSG) মাঠে।

নাইট মেন্টর গৌতম গম্ভীর যেমন। মুম্বইকে হারানোর পর সোশ‌াল মিডিয়ায় তিনি লিখে দিয়েছেন, ‘বারো বছর লেগে গেল ওয়াংখেড়ে-রেকর্ডের অভিমুখ আমাদের দিকে ঘোরাতে। টিম, অবিশ্বাস‌্য সুন্দর খেললে তোমরা।’ শ্রেয়স আইয়ারকেও ধরুন। খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে নাইট অধিনায়ক বলে যান, “আমি স্টার্ককে এই ম‌্যাচের গুরুত্বটা বোঝাচ্ছিলাম। বোঝাচ্ছিলাম যে, আমরা যদি মুম্বইয়ের কাছে হেরে যাই, তা হলে শেষ চারটে ম‌্যাচের মধ্যে আমাদের দু’টোয় জিততে হবে। অসামান‌্য জয় ছাড়া আর কিছু বলতে পারছি না। যে জয় আমরা উপভোগ করতে পারব। তবে হ্যাঁ, ইমপ‌্যাক্ট প্লেয়ারের নিয়মটা মুম্বইয়ের বিরুদ্ধে কাজে লেগেছে আমাদের। মণীশ পাণ্ডে ইমপ‌্যাক্ট প্লেয়ার হিসেবে নেমে সুযোগকে কাজে লাগিয়েছে। আর আমাদের দুই স্পিনার (বরুণ ও নারিন)। এক এক সময় ওদের বোলিং দেখে মনে হচ্ছিল, স্বপ্ন দেখছি না তো! কী অবিশ্বাস‌্য লাইন-লেংথ বজায় রেখে বোলিং করে গেল ওরা!”

[আরও পড়ুন: জাতীয় দল ব্রাত্য! প্লে-অফে ফর্মে থাকা তারকাকে পেতে পারে কেকেআর

ভেঙ্কটেশ আইয়ারকেও বা বাদ দেবেন কী করে? তিনিও বলে দিলেন, “একজন পেশাদার ক্রিকেটার হিসেবে সব সময় ফ্লেক্সিবল থাকতে হবে আপনাকে। আমি যে মুহূর্তে বলকে ঠিকঠাক হিট করতে শুরু করলাম, সেই সময়ই দু’টো উইকেট আরও পড়ে গেল। আমি বুঝে গিয়েছিলাম যে, আমাকে শেষ পর্যন্ত থাকতে হবে। শিট অ‌্যাঙ্করের ভূমিকা নিতে হবে। আমি চেষ্টা করছিলাম, মাঠে যে সমস্ত ফাঁকা অঞ্চল রয়েছে, সেখানে বলকে প্লেস করতে। সূর্যকুমার যাদব যা করে থাকে। সব সময় শক্তি ব‌্যবহার না করেও রান পাওয়া যায়।”

যাক গে যাক। পরবর্তী খেলায় ফেরা যাক। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আজ ম‌্যাচ কেকেআরের। যে ম‌্যাচে খেলতে পারবেন না লখনউ পেসার মায়াঙ্ক যাদব। খেলা সম্ভবও নয়। পুরো আইপিএল (IPL 2024) থেকেই তো ছিটকে গেলেন তিনি। এ দিন প্রাক ম‌্যাচ সাংবাদিক সম্মেলনে এসে লখনউ কোচ জাস্টিন ল‌্যাঙ্গার বলে যান, ‘‘আমরা প্রার্থনা করছি, মায়াঙ্ককে যাতে প্লে-অফ থেকে পাওয়া যায়। কিন্তু একই সঙ্গে আমি বাস্তববাদী। আর বাস্তব বলছে, মায়াঙ্ককে টুর্নামেন্টে আর পাওয়া কঠিন। ওর চোটের ফের স্ক‌্যান হয়েছে। যে জায়গায় আগে চোট লেগেছিল, সেখানেই আবার পেশি ছিঁড়ে গিয়েছে। আমাদের কাছে ব‌্যাপারটা দুঃখের।” দেখার এখন একটাই বিষয়। মায়াঙ্কহীন লখনউ সুপার জায়ান্টকে হারিয়ে কেকেআর আজই প্লে অফ বার্থ নিশ্চিত করতে পারে কি না?

[আরও পড়ুন: ভারতীয় কুস্তিমহলে বড় ধাক্কা! ডোপিং বিতর্কে সাসপেন্ড বজরং, পালটা জবাব কুস্তিগিরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের হার। নাইটদের মুম্বই-বধ তাই স্পেশ‌াল একদিক থেকে দেখতে গেলে।
  • লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আজ ম‌্যাচ কেকেআরের। যে ম‌্যাচে খেলতে পারবেন না লখনউ পেসার মায়াঙ্ক যাদব।
  • দেখার এখন একটাই বিষয়। মায়াঙ্কহীন লখনউ সুপার জায়ান্টকে হারিয়ে কেকেআর আজই প্লে অফ বার্থ নিশ্চিত করতে পারে কি না?
Advertisement