shono
Advertisement
Justin Langer

'১০০০ গুণ চাপ আর রাজনীতি', ল্যাঙ্গারকে ভারতীয় দলের কোচ না হওয়ার পরামর্শ রাহুলের

Published By: Anwesha AdhikaryPosted: 09:39 AM May 24, 2024Updated: 09:39 AM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে এল রাহুলের পরামর্শেই ভারতীয় দলের কোচের দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন জাস্টিন ল্যাঙ্গার! অজি তারকা জানিয়েছেন, মেন ইন ব্লুর কোচ হতে খুবই আগ্রহী ছিলেন। কিন্তু রাহুল তাঁকে জানিয়েছেন, ভারতের কোচ হতে গেলে প্রবল চাপ সামলাতে হবে। তার সঙ্গে রয়েছে রাজনীতিও।

Advertisement

২০২৩ বিশ্বকাপের পরই কোচিংয়ের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন রাহুল দ্রাবিড়। একপ্রকার জোর করেই তাঁকে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত রেখে দেয় বিসিসিআই। আগামী জুন মাসে দ্রাবিড়-সহ গোটা কোচিং স্টাফের মেয়াদ ফুরাচ্ছে। তাই ভারতীয় দলের (Indian Cricket Team) কোচ খুঁজতে বিজ্ঞাপন দিয়েছে বিসিসিআই। প্রাথমিকভাবে একাধিক হেভিওয়েটের নাম উঠে আসে জল্পনায়। তার মধ্যে অন্যতম ছিলেন ল্যাঙ্গার। তিনি ভারতীয় দলের কোচ হতে খুবই আগ্রহী বলে শোনা গিয়েছিল।

[আরও পড়ুন: ইজরায়েলি হত্যালীলার শিকার ভারতীয় সেনার প্রাক্তন কর্মী! মোদিকে চিঠি প্যালেস্টাইন প্রধানমন্ত্রীর

কিন্তু সম্প্রতি একটি পডকাস্টে ল্যাঙ্গার (Justin Langer) জানান, এই মুহূর্তে মেন ইন ব্লুর কোচ হওয়া সম্ভব নয়। কারণ চার বছর ধরে অস্ট্রেলিয়ার কোচ থাকার পর তিনি বুঝেছেন, জাতীয় দলের কোচিং করা খুবই চাপের। তবে ল্যাঙ্গারের এই সিদ্ধান্ত নেওয়ার নেপথ্যে রয়েছেন কে এল রাহুল (KL Rahul)। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের কোচ ল্যাঙ্গার। টুর্নামেন্ট চলাকালীন ভারতীয় দলের কোচিং নিয়ে লখনউ অধিনায়কের সঙ্গে কথা বলেছেন তিনি।

ল্যাঙ্গারের কথায়, "রাহুল আমাকে বলেছে, যদি আইপিএলে কোচিংয়ের সঙ্গে তুলনা করতে হয় তাহলে জাতীয় দলের কোচ হওয়া ১০০০ গুণ বেশি চাপের। সেই সঙ্গে রয়েছে ক্রিকেট নিয়ে রাজনীতি। আমার মনে হয়, রাহুলের এই পরামর্শ খুবই উপকারী। আপাতত ভারতের কোচ হতে চাই না।" তবে আগামী বছর আইপিএলে লখনউয়ের কোচ থাকবেন বলে আশাবাদী ল্যাঙ্গার। ভারতের কোচ হওয়ার আগ্রহও রয়েছে তাঁর।

[আরও পড়ুন: ‘জোড়া ফুলে দিলে ছাপ, ঘরে ঢুকবে শাহজাহানের বাপ’, ভোটের আগে পোস্টার ঘিরে শোরগোল খেজুরিতে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২৩ বিশ্বকাপের পরই কোচিংয়ের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন রাহুল দ্রাবিড়। একপ্রকার জোর করেই তাঁকে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত রেখে দেয় বিসিসিআই।
  • চার বছর ধরে অস্ট্রেলিয়ার কোচ থাকার পর তিনি বুঝেছেন, জাতীয় দলের কোচিং করা খুবই চাপের।
  • আগামী বছর আইপিএলে লখনউয়ের কোচ থাকবেন বলে আশাবাদী ল্যাঙ্গার।
Advertisement