shono
Advertisement
IPL 2024

মুম্বইয়ের বিরুদ্ধে ব্যর্থ টপ অর্ডার, নাইটদের লড়াইয়ে ফেরাল ভেঙ্কটেশ-মণীশ জুটি

Published By: Arpan DasPosted: 09:15 PM May 03, 2024Updated: 09:34 PM May 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাইটদের (Kolkata Knight Riders) কাছে বরাবরই শক্ত গাঁট মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আরব সাগরের তীরে কোনও দিনই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি কলকাতা। ওয়াংখেড়েতে (Wankhede Stadium) শেষ জয় এসেছে ২০১২ সালে। চলতি আইপিএলে (IPL 2024) অবশ্য দুই মেরুতে দাঁড়িয়ে আছে দুই দল। হারতে হারতে প্লে অফের রাস্তা প্রায় বন্ধ হয়ে গিয়েছে হার্দিক পাণ্ডিয়ার দলের। অন্যদিকে শুক্রবার রাতে নাইটদের কাছে সুযোগ আছে প্লে অফের রাস্তা পরিষ্কার করার। কিন্তু সেই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় বড় রান তুলতে পারলেন না শ্রেয়স আইয়াররা।

Advertisement

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক। ওয়াংখেড়েতে এবার বেশ কয়েকটি ম্যাচে বড় রান দেখা গিয়েছে। ফলে নাইটদের কাছে বড় ইনিংসের প্রত্যাশা ছিল ভক্তদের। কিন্তু বাস্তবে দেখা গেল অন্য ছবি। একের পর এক উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে গেলেন রিঙ্কু সিংরা। ফিল সল্ট আর সুনীল নারিনের ওপেনিং জুটিতে ভর করে এতদিন সাফল্যের পাহাড়ে উঠছিল নাইটরা। এদিন সেই জুটি ব্যর্থ। ম্যাচের প্রথম ওভারেই নুয়ান থুসারার বলে ৫ রানে ফিরে গেলেন সল্ট। হার্দিক পাণ্ডিয়ার বলে নারিন আউট হলেন ৮ রানে।

[আরও পড়ুন: টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারাল ভারত, এক নম্বরে উঠে এল কোন দল?]

সেই সময় মাঝের সারির ব্যাটারদের দায়িত্ব ছিল ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার। উঠতি তারকা অঙ্গকৃষ রঘুবংশী পালটা আক্রমণের রাস্তা ধরেছিলেন। কিন্তু ফের একবার জ্বলে উঠলেন থুসারা। ৬ বলে ১৩ করে ফিরে গেলেন অঙ্গকৃষ। সামনের মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পাননি শ্রেয়স আইয়ার (৬) আর রিঙ্কু সিং। নাইট অধিনায়ক যে ডাক পাবেন না, সেই দেওয়াল লিখন অনেকে আগেই দেখা গিয়েছিল। কিন্তু জাতীয় দলের অধিনায়ক রোহিত আর সহ-অধিনায়ক হার্দিকের দলের বিরুদ্ধে বড় ইনিংস খেলে অনেক প্রশ্ন তুলে দিতে পারতেন রিঙ্কু। কিন্তু মাত্র ৯ রানে থেমে গেল রিঙ্কুর ইনিংস।

[আরও পড়ুন: ফাইনালে কেউ ফেভারিট নয়! বাস্তবের মাটিতে দাঁড়িয়ে মোহনবাগানকে আকাশছোঁয়ার স্বপ্ন দেখাচ্ছেন হাবাস]

অবস্থা বেগতিক দেখে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মণীশ পাণ্ডেকে নামাতে বাধ্য হয় নাইটদের থিঙ্কট্যাঙ্ক। সপ্তম ওভারে মাত্র ৫৮ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে তখন রীতিমতো ধুঁকছে নাইটরা। আদৌ পুরো কুড়ি ওভার খেলতে পারবে কিনা, এমন ভয়ও তাড়া করতে থাকে। জশপ্রীত বুমরাহর সঙ্গে পীযূষ চাওলা আর নুয়ান থুসারার আক্রমণের চক্রব্যূহ থেকে বেরনোর পথ খুঁজছিল কেকেআর। সেখান থেকে নাইটদের ম্যাচে ফিরিয়ে আনেন ভেঙ্কটেশ আইয়ার আর মণীশ পাণ্ডে (৪২)। ৫২ বলে ৭০ রানের অত্যন্ত গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান ভেঙ্কটেশ। শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ১৬৯ রান করে নাইট রাইডার্স। এই রান নিয়ে কি মুম্বইকে আটকানো সম্ভব? সেই কঠিন কাজটাই করতে হবে স্টার্কদের। নাহলে প্লে অফের রাস্তা কঠিন হয়ে যাবে নাইটদের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নাইটদের কাছে বরাবরই শক্ত গাঁট মুম্বই ইন্ডিয়ান্স। আরব সাগরের তীরে কোনও দিনই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি কলকাতা।
  • এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক।
  • কিন্তু একের পর এক উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে গেলেন রিঙ্কু সিংরা।
Advertisement