shono
Advertisement
LSG vs MI

হেরেও মুম্বইয়ের কপালে জুটল 'চিটার' তকমা, ক্ষোভের মুখে আম্পায়ারও, কিন্তু কেন?

Published By: Sulaya SinghaPosted: 10:25 AM May 01, 2024Updated: 10:25 AM May 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের কাছে পরাস্ত হয়ে চলতি আইপিএল থেকে কার্যত বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে হার্দিক পাণ্ডিয়াদের। এই হারের হতাশার মধ্যেই আবার তাঁদের কপালে জুটল 'চিটার' তকমা। মুম্বই ইন্ডিয়ান্স এবং আম্পায়ার মিলে ঠকিয়েছে লখনউকে (LSG)! এমন অভিযোগেই সরব নেটিজেনরা। কিন্তু ঠিক কী কারণে ক্ষোভে ফেলে পড়েছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ?

Advertisement

যত কাণ্ড আয়ূষ বাদোনির আউট নিয়ে। লখনউয়ের ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। বল করছিলেন অধিনায়ক হার্দিক। প্রথম ডেলিভারিতে শট নিয়ে রানের জন্য দৌড় দেন বাদোনি। তবে ডিপ কভারের ফিল্ডারের দুরন্ত থ্রোয়ে চাপে পড়ে যান ব্যাটার। উইকেটকিপার ইশান কিষান বলটি ধরলেও প্রথমে বেল ফেলতে পারেননি। অন্যদিকে ডাইভ দিয়ে রান নেওয়ার চেষ্টা করেন বাদোনি। সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, সেই মুহূর্তের ভিডিও। যেখানে প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, তাঁর ব্যাট লাইনের ভিতরে পৌঁছে গেলেও তা হাওয়ায় ছিল। যদিও বাদোনির দাবি, তাঁর ব্যাট মাটিতে ঠেকেই ছিল। তাই আম্পায়ার আউট দেওয়ায় রীতিমতো অবাক হন তিনি।

[আরও পড়ুন: দ্বিতীয় পর্বের ভোটের হার কীভাবে আচমকা বৃদ্ধি? প্রশ্ন বিরোধীদের]

এর পর থার্ড আম্পায়ার গোটা বিষয়টি খতিয়ে দেখেন। তিনি জানান, বেল যখন উইকেট থেকে সরে গিয়েছিল, তখনও বাদোনির ব্যাট হাওয়াতেই ছিল। আর এই আউট নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। ধারাভাষ্যকার, বিশ্লেষক, সমর্থকদের একাংশ দাবি করেন, খেলার নিয়ম মেনে বেনিফিট অফ ডাউটে ব্যাটারের পক্ষেই সিদ্ধান্ত যাওয়া উচিত ছিল। সেই কারণেই মুম্বই ইন্ডিয়ান্স এবং আম্পায়ারকে 'ঠগ' তকমাও দিয়ে দেওয়া হয়। আর এক অংশ আবার বলছে, থার্ড আম্পায়ার সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। ফলে সব মিলিয়ে হারের মধ্যেই ক্রিকেটপ্রেমীদের রোষানলে হার্দিক অ্যান্ড কোং।

[আরও পড়ুন: কাঞ্চনকে পাশে নিয়ে ভোট প্রচারে দেব, তুললেন সেলফিও, কল্যাণকে বার্তা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যত কাণ্ড আয়ূষ বাদোনির আউট নিয়ে। লখনউয়ের ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। বল করছিলেন অধিনায়ক হার্দিক।
  • প্রথম ডেলিভারিতে শট নিয়ে রানের জন্য দৌড় দেন বাদোনি।
  • তবে ডিপ কভারের ফিল্ডারের দুরন্ত থ্রোয়ে চাপে পড়ে যান ব্যাটার।
Advertisement