shono
Advertisement
Champions Trophy

চ্যাম্পিয়ন্স ট্রফির ভেন্যু স্থির করল পাকিস্তান, নাম পাঠাল এই তিন শহরের

কোন তিনটি শহরের নাম পাঠিয়েছে পিসিবি?
Posted: 06:35 PM Apr 29, 2024Updated: 06:35 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy) বল গড়াবে পাক মুলুকে। করাচি, লাহোর ও রাওয়ালপিণ্ডিকে প্রস্তাবিত ভেন্যু হিসেবে স্থির করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।  আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ভারত অবশ্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার বিষয়ে সবুজ সঙ্কেত দেয়নি।
ধরে নেওয়া হচ্ছে. হাইব্রিড মডেল অনুসরণ করা হবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি বলেন, ''আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের মাটিতে যে ম্যাচগুলো হবে, তার ভেন্যু আমরা পাঠিয়ে দিয়েছি আইসিসিকে। আইসিসি-র নিরাপত্তা দল এসেছিল এখানে। খুব ভালো কথাবার্তা হয়েছে।'' 

Advertisement

[আরও পড়ুন: আব্রামের বল সামলাতে হিমশিম রিঙ্কু! স্টার্কের বদলি হোক শাহরুখপুত্র, আর্জি সমর্থকদের]


তিরিশ বছর পাক মুলুকে আইসিসি-র কোনও টুর্নামেন্ট হয়নি। ১৯৯৬ সালে ভারত-শ্রীলঙ্কার সঙ্গে সম্মিলিত ভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল পাকিস্তান। তার পর নিরাপত্তাজনিত কারণে মেগা ইভেন্ট আর হয়নি পাকিস্তানে।  ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসবাদী হামলা হয়। ২০১৫ সাল পর্যন্ত কোনও দেশ আসেনি পাকিস্তানে।  পঞ্চাশ ওভারের বিশ্বকাপের আগে এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান। কিন্তু ভারত সেখানে খেলতে না যাওয়ার ফলে হাইব্রিড মডেল অনুসরণ করা হয়। শ্রীলঙ্কার মাটিতে খেলে ভারত। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক দেশ পাকিস্তান। 
আট দলের টুর্নামেন্ট। প্রায় দুসপ্তাহ ধরে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। এখনও পর্যন্ত টুর্নামেন্টের দিনক্ষণ ঘোষণা করা হয়নি। ভারত অবশ্য এই মেগা ইভেন্ট খেলতে পাকিস্তানে যাবে কিনা সেই ব্যাপারে কিছু জানা যায়নি। 

[আরও পড়ুন: ভাগ্যিস ছক্কা মারিনি! ম্যাচ জিতিয়ে মাথায় হাত, ঈশ্বরকে ধন্যবাদ বিরাটের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy) বল গড়াবে পাক মুলুকে।
  • করাচি, লাহোর ও রাওয়ালপিণ্ডিকে প্রস্তাবিত ভেন্যু হিসেবে  স্থির করা হয়েছে।
  • আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি।
Advertisement