shono
Advertisement
Shubman Gill

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে বাদ সহ-অধিনায়ক শুভমান! কিন্তু কেন?

শ্রীলঙ্কা সফরে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন শুভমান। জিম্বাবোয়ের বিরুদ্ধে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।
Published By: Arpan DasPosted: 02:14 PM Sep 15, 2024Updated: 02:17 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। জিম্বাবোয়ের বিরুদ্ধে নেতৃত্বও দিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নাও থাকতে পারেন শুভমান গিল।

Advertisement

সামনেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ। তার পর ৩টি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টিম ইন্ডিয়া। ৬ অক্টোবর থেকে শুরু হবে এই সিরিজ। কিন্তু সূত্রের খবর, সেখানে দেখা যাবে না শুভমান গিলকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জিম্বাবোয়ে সফরে অধিনায়ক ছিলেন তিনি। পরে শ্রীলঙ্কা সফরে সহ-অধিনায়কের দায়িত্বও দেওয়া হয় শুভমানকে। এমনকী তাঁকে যে ভবিষ্যতের জন্য তৈরি করা হচ্ছে, এরকমই মনে করছে ক্রিকেটমহল।

যদিও বাংলাদেশের বিরুদ্ধে তাঁকে বিশ্রাম দেওয়া হচ্ছে। সেটা মূলত, সামনে ঠাসা ক্রীড়াসূচির জন্য। সেই বিষয়ে বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, "হ্যাঁ, বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে শুভমানকে বিশ্রাম দেওয়া হচ্ছে। যদি সূচির দিকে তাকানো যায়, তাহলে দেখবেন ৭, ১০ ও ১৩ অক্টোবর টি-টোয়েন্টি ম্যাচ আছে। তার পরই ১৬ অক্টোবর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট।"

সেই কারণে সূত্রের বক্তব্য, "মাঝে মাত্র তিন দিনের ব্যবধান। ফলে গিলকে বিশ্রাম দেওয়া খুবই দরকার।" শুধু নিউজিল্যান্ড সিরিজ নয়, নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে উড়ে যাবে ভারত। বর্তমানে ক্রিকেটারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাচ্ছে বিসিসিআই। যাতে প্রত্যেকেই পর্যাপ্ত বিশ্রাম পান। যেমন, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর শ্রীলঙ্কা সফরে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে এই সিরিজে দলে ছিলেন ঋষভ পন্থ। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও দলে আছেন তিনি। ফলে টি-টোয়েন্টিতে তাঁকে বিশ্রাম দেওয়া হয় কিনা, সেদিকেও নজর থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।
  • জিম্বাবোয়ের বিরুদ্ধে নেতৃত্বও দিয়েছিলেন।
  • কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নাও থাকতে পারেন শুভমান গিল।
Advertisement