shono
Advertisement
Ricky Ponting

চার বছরে তিনবার কোচ বদল, এবার প্রীতির পাঞ্জাবে হেডস্যর হলেন অজি কিংবদন্তি

গত দশ বছরে একবারও প্লে অফে যেতে পারেনি পাঞ্জাব কিংস।
Published By: Anwesha AdhikaryPosted: 05:42 PM Sep 18, 2024Updated: 05:42 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ বছর ধরে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন। এবার আইপিএলে নতুন ইনিংস শুরু করলেন রিকি পন্টিং। বুধবার তিনি হেড কোচ হিসাবে যোগ দিলেন পাঞ্জাব কিংসে। ২০২৫ আইপিএল থেকেই পাঞ্জাবের দায়িত্ব নেবেন অজি কিংবদন্তি। তবে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর কতদিনের চুক্তি হয়েছে, তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, গত চার বছরে এই নিয়ে তৃতীয়বার কোচ পরিবর্তন করল প্রীতি জিন্টার দল।

Advertisement

২০২৪ আইপিএলে পাঞ্জাবের হেড কোচের দায়িত্বে ছিলেন ট্রেভর বেলিস। সাপোর্ট স্টাফ হিসাবে টিম ম্যানেজমেন্টে ছিলেন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। সঙ্গে ছিলেন চার্ল ল্যাঙ্গভেল্ট এবং সুনীল যোশি। গত মরশুমে পয়েন্ট তালিকায় নবম স্থানে শেষ করে পাঞ্জাব। তার পরেই কোচ-সহ গোটা সাপোর্ট স্টাফকে ছেঁটে ফেলেছেন ফ্র্যাঞ্চাইজি। মেগা অকশনের আগে পন্টিংকে নতুন কোচ হিসাবে নিয়োগ করল প্রীতি জিন্টার দল। বেশ কয়েক বছরের জন্য পাঞ্জাবের সঙ্গে চুক্তি হয়েছে পন্টিংয়ের।

উল্লেখ্য, ২০১৮ থেকে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন অজি তারকা। তাঁর অধীনে বেশ সাফল্য পেয়েছিল ঋষভ পন্থের দল। পন্টিংয়ের কোচিংয়েই ২০২০ সালে প্রথমবার আইপিএল ফাইনালে উঠেছিল দিল্লি। পাঁচ বছরের মধ্যে তিনবার দিল্লিকে প্লে অফে তুলেছেন কোচ পন্টিং। গত মরশুমে অবশ্য নক আউটে যেতে পারেনি দিল্লি। তার পরেই দিল্লি কোচের পদ ছেড়ে দেন পন্টিং।

পাঞ্জাবের দায়িত্ব নিয়ে একাধিক চ্যালেঞ্জের মুখে পড়তে হবে প্রাক্তন অজি অধিনায়ককে। নতুন অধিনায়ক বেছে নেওয়া থেকে শুরু করে কোন ক্রিকেটারদের রিটেন করা হবে- বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। ২০১৪ সালের পর দশ বছর কেটে গেলেও আইপিএলের প্লে অফে উঠতে পারেনি পাঞ্জাব। কোচ বদল করে কি সাফল্যের মুখ দেখবে প্রীতি জিন্টার দল?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২৪ আইপিএলে পাঞ্জাবের হেড কোচের দায়িত্বে ছিলেন ট্রেভর বেলিস। সাপোর্ট স্টাফ হিসাবে টিম ম্যানেজমেন্টে ছিলেন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।
  • ২০১৮ থেকে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন অজি তারকা। তাঁর অধীনে বেশ সাফল্য পেয়েছিল ঋষভ পন্থের দল।
  • তুন অধিনায়ক বেছে নেওয়া থেকে শুরু করে কোন ক্রিকেটারদের রিটেন করা হবে- বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে।
Advertisement