shono
Advertisement
IPL 2024

হারের অন্ধকার থেকে জয়ের সরণিতে কোহলিরা, পরাজিত হায়দরাবাদ

রীতিমতো একপেশে ভাবে ম্যাচ হারল হায়দরাবাদ।
Posted: 11:15 PM Apr 25, 2024Updated: 11:40 PM Apr 25, 2024

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০৬/৭ (কোহলি ৫১, পতিদার ৫০, উনাদকাট ৩০/৩)
সানরাইজার্স হায়দরাবাদ: ১৭১/৮ (শাহবাদ আহমেদ অপরাজিত ৪০, অভিষেক শর্মা ৩১, প্যাট কামিন্স ৩১, গ্রিন ১২/২)

Advertisement

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৩৫ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরসিবি যে জিততে পারে, এই বিশ্বাস যেন সমর্থকদের মন থেকেই উধাও হয়ে যাচ্ছিল। কিন্তু অন্ধকার টানেলে চলতে চলতে যেমন আলোয় বেরিয়ে আসে ট্রেন, তেমনই অবশেষে জয়ে ফিরলেন কোহলিরা। তাঁরা প্রথমে ব্যাট করে ২০৬ রান তোলার পর মনে হয়েছিল, হয়তো হায়দরাবাদের কাছে এই রান কিছুই নয়। কিন্তু প্রথম ওভারে হেডের আউট হয়ে যাওয়ার ধাক্কা আর সামলাতে পারল না তারা। ফলস্বরূপ ঘরের মাঠে ৩৫ রানে হার স্বীকার করতে হল বেঙ্গালুরুর কাছে।

এদিন টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি (RCB)। অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের সঙ্গে শুরুটা ভালোই করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু ডু প্লেসিস ১২ বলে ২৫ রান করে আউট হওয়ার পর নেমেই আউট হন উইল জ্যাকস (৬)। রজত পতিদারকে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরেন কোহলি। প্রথম দিকে তাঁর স্ট্রাইক রেট ভালোই ছিল। কিন্তু পরের দিকে ধরে খেলার নীতি নেওয়ায় শেষপর্যন্ত ৪৩ বলে ৫১ করেন (৬x১, ৪x৪) 'কিং'। তিনি ১১৮-র বেশি স্ট্রাইক রেট না রাখতে পারলেও বেঙ্গালুরুর খেলায় আসল ম্যাজিক দেখালেন রজত পতিদার। ২০ বলে ৫০ রান করে যান তিনি। ২টি চার ও ৫টি ছক্কা মারেন। ক্যামেরন গ্রিন করেন ২০ বলে ৩৭ (৪x৫)। জয়দেব উনাদকাট ৩০ রানে ৩ উইকেট নেন। বলের গতির হেরফের করে সমস্যায় ফেলেন কোহলিদের।

[আরও পড়ুন: টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড! কোনও রান না দিয়েই ৭ উইকেট অখ্যাত বোলারের]

হায়দরাবাদ যেমন অভিষেকের মতো স্পিনারকে দিয়ে শুরু করেছিল, তেমনই আরসিবিও নিয়ে আসে অফস্পিনার উইল জ্যাকসকে। অভিষেক সাফল্য পাননি। জ্যাকস কিন্তু ট্রাভিস হেডের মোক্ষম উইকেটটি তুলে নিয়ে দারুণ ঝটকা দেন। সেটাই হয়ে ওঠে খেলার টার্নিং পয়েন্ট। যদিও অভিষেক শর্মা জোড়া ছক্কা ও তিনটি বাউন্ডারি সহযোগে ১৩ বলে ৩১ রান করে পালটা জবাব দেন। কিন্তু তাঁর উইকেট হারানোর পর বেকায়দায় পড়ে যায় হায়দরাবাদ। পর পর উইকেট পড়তে থাকে। মার্করাম (৭), নীতীশকুমার রেড্ডি (১৩), ক্লাসেন (৭) কেউই বেশিক্ষণ টিকতে পারলেন না। প্যাট কামিন্স চেষ্টা করছিলেন। কিন্তু তিনিও ১৫ বলে ৩১ করে ফিরে যান। রানরেট ঠিকই ছিল। কিন্তু লাগাতার উইকেট পড়তে থাকায় ক্রমশই ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ পর্যন্ত ৩৫ রানে আরসিবির কাছে হেরেই মাঠ ছাড়তে হল তাদের। বহুদিন পরে হাসিমুখে স্টেডিয়ামে বিজয় উৎসবে মাততে দেখা গেল আরসিবি সমর্থকদের।

[আরও পড়ুন: সবুরে মেওয়া ফলে! বিরাটের থেকে নতুন ব্যাট উপহার পেলেন রিঙ্কু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অন্ধকার টানেলে চলতে চলতে যেমন আলোয় বেরিয়ে আসে ট্রেন, তেমনই অবশেষে জয়ে ফিরলেন কোহলিরা।
  • প্রথমে ব্যাট করে ২০৬ রান তোলার পর মনে হয়েছিল, হয়তো হায়দরাবাদের কাছে এই রান কিছুই নয়।
  • কিন্তু প্রথম ওভারে হেডের আউট হয়ে যাওয়ার ধাক্কা আর সামলাতে পারল না তারা।
Advertisement