shono
Advertisement
IPL 2024

মার্করামের দাপটে ধরাশায়ী চেন্নাই, জয়ে ফিরল হায়দরাবাদ

৬ উইকেটে জয়ী হায়দরাবাদ।
Posted: 10:55 PM Apr 05, 2024Updated: 01:56 PM Apr 06, 2024

চেন্নাই সুপার কিংস: ১৬৫/৫ (শিবম দুবে ৪৫, রাহানে ৩৫)
সানরাইজার্স হায়দরাবাদ: ১৬৬/৪ (মার্করাম ৫০, অভিষেক শর্মা: ৩৭)
৬ উইকেটে জয়ী হায়দরাবাদ।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুটি টিমই হেরেছে তাদের আগের ম্যাচে। ফলে জয়ের সরণিতে ফেরার মরিয়া টক্কর চলল চেন্নাই (CSK) আর হায়দরাবাদের (SRH) মধ্যে। যদিও ম্যাচ শেষে হাসি ফুটল প্যাট কামিন্সের মুখে। আইপিএলে (IPL) ঘরের মাঠে হায়দরাবাদ ৬ উইকেটে হারাল ঋতুরাজের চেন্নাইকে। 

আইপিএলে সর্বোচ্চ দলগত স্কোর সানরাইজার্স হায়দরাবাদের। চলতি মরশুমেই মুম্বাইয়ের বিরুদ্ধে ২৭৭ রান করেছিল তারা। আবার পরের ম্যাচেই তারা হেরেছিল গুজরাটের কাছে। অন্যদিকে আগের ম্যাচে দিল্লির কাছে হারলেও উজ্জীবিত ছিল ঋতুরাজের চেন্নাই। কারণ পুরনো ফর্মে ফিরেছেন মহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচেও তাঁর কাছে বিধ্বংসী ইনিংসের আশা করে হায়দরাবাদের উপ্পল স্টেডিয়াম ভরিয়ে তুলেছিল চেন্নাই সমর্থকরা। ম্যাচে ব্যাট হাতে নামলেও মাহি ম্যাজিক দেখার সময় ছিল না।

[আরও পড়ুন: ‘ব্যাটারদের কাজ আরও কঠিন করতে চাই’, বিপক্ষকে সতর্কবার্তা ময়ঙ্কের]

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স অধিনায়ক প্যাট কামিন্স। শুরুটা খুব দাপটের সঙ্গে করতে পারেননি ঋতুরাজরা (২৬)। দ্রুত ফিরে যান রাচিন রবীন্দ্র (১২)। হায়দরাবাদের বোলারদের সামনে খুব স্বচ্ছন্দ ছিলেন না অজিঙ্ক রাহানেও (৩৫)। সেখান থেকে খেলার গতি বদলে দেন শিবম দুবে। মাত্র ২৪ বলে ৪৫ করেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গ দেন রবীন্দ্র জাদেজাও (৩১)। মূলত তাঁদের ব্যাটিংয়ে ভর করেই ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে চেন্নাই সুপার কিংস। ধোনি যখন ব্যাট করতে নামছেন তখন হাতে পেলেন মাত্র ৩ বল। করলেন ১ রান।

[আরও পড়ুন: ক্রিকেট-প্রচারক কোহলি, আইকন বিরাটে মজেছেন দ্বীপরাষ্ট্রের খুদেরা]

সেই রান যে স্কোরবোর্ডে যথেষ্ট নয়, তা প্রথম থেকেই বুঝিয়ে দিয়েছিলেন ট্রাভিস হেড (৩১) ও অভিষেক শর্মা (৩৭)। দুই ওপেনারের দাপটে মাত্র ২ ওভারেই ৩৫ রান উঠে যায়। বাকি কাজ শেষ করার দায়িত্ব দেন এইডেন মার্করাম (৫০)। চলতি মরশুমে বার বার হায়দরাবাদকে ভরসা জোগাচ্ছে তাঁদের প্রাক্তন অধিনায়কের ব্যাট। এদিনও অর্ধশতরান করে গেলেন তিনি। মইন আলির বলে মার্করাম আউট হয়ে গেলেও খুব বেশি চাপে দেখায়নি প্যাট কামিন্সদের। ১১ বল বাকি থাকতেই ছয় মেরে ম্যাচ শেষ করে দেন নীতিশ রেড্ডি।

এই ম্যাচের আগে বিদ্যুতের বিল বকেয়া থাকায় স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তেলেঙ্গানার সরকারি কোম্পানি। পরে অবশ্য সব ঠিকও হয়ে যায়। ম্যাচেও হাজার ওয়াটের আলো জ্বেলে সমর্থকদের মন ভরিয়ে তুলল হায়দরাবাদ। সঙ্গে লিগ টেবিলেও চলে এল অনেকটা উপরে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জয়ের সরণিতে ফেরার মরিয়া টক্কর চলল চেন্নাই আর হায়দরাবাদের মধ্যে।
  • ম্যাচ শেষে হাসি ফুটল প্যাট কামিন্সের মুখে।
  • আইপিএলে ঘরের মাঠে হায়দরাবাদ ৬ উইকেটে হারাল ঋতুরাজের চেন্নাইকে। 
Advertisement