shono
Advertisement
T20 World Cup

পাকিস্তান থেকে জঙ্গি হামলার হুঁশিয়ারি! উদ্বেগ বিশ্বকাপের নিরাপত্তা ঘিরে

জুন মাস থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে চলেছে কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধ।
Posted: 11:57 AM May 06, 2024Updated: 02:41 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) শুরু হতে আর এক মাসও বাকি নেই। আগামী ২ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে চলেছে কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধ। তার আগেই বড়সড় আশঙ্কার মুখে বিশ্বকাপের নিরাপত্তা। পাকিস্তানের সন্ত্রাসবাদী গোষ্ঠীর নিশানায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

Advertisement

একটি ক্রীড়া সংবাদমাধ্যম থেকে প্রকাশিত খবরে সেরকমই জানানো হয়েছে। উত্তর পাকিস্তানের প্রো-ইসলামিক স্টেট (আইএস) এবার লক্ষ্য করছে খেলাধুলোর অনুষ্ঠানগুলিকে। আইএস-র পাকিস্তান-আফগানিস্তান শাখা আইএস-খোরাসান থেকে ভিডিওর মাধ্যমে নাশকতার বার্তা ছড়াচ্ছে। সেখানে বিভিন্ন দেশের জঙ্গিকাণ্ডের খবর তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে তাদের সমর্থকদের যুদ্ধে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছে। এই খবরে উদ্বেগ বাড়ছে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে।

[আরও পড়ুন: ঘুমের দেশে আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ী কোচ, ৮৫ বছর বয়সে প্রয়াত মেনোত্তি]

এক্ষেত্রে মূল লক্ষ্য ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের স্টেডিয়ামগুলি। সে দেশের ক্রিকেটের সিইও জনি গ্রেভস একটি ক্রীড়া সংবাদমাধ্যমে জানিয়েছেন, তাঁরা এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ নিচ্ছেন। আইসিসি, আয়োজক দেশ ও শহরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তাঁরা। টিম হোটেল ও স্টেডিয়ামে কড়া নিরাপত্তা থাকবে। সব দেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও দর্শকদের সুরক্ষিত রাখাই তাদের প্রধান লক্ষ্য।

[আরও পড়ুন: দুরন্ত কামব্যাকে গন্তব্য প্যারিস, অলিম্পিকের ছাড়পত্র আদায় ভারতের পুরুষ ও মহিলা রিলে দলের]

আগামী ২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই অধিকাংশ দেশ তাঁদের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ম্যাচগুলি হবে অ্যান্টিগা ও বারবুডা, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট এবং গ্রেনাডাইনস এবং ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদ ও টোবাগোতে। আমেরিকার ফ্লোরিডা, নিউ ইয়র্ক এবং টেক্সাসে শহরেও হবে টি-টোয়েন্টির মহারণ। ৫ জুন নিউ ইয়র্কে ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের সঙ্গে। ৯ জুন ভারত ও পাকিস্তানের সেই হাই টেনশনের ম্যাচ। খেলা হবে নিউ ইয়র্কে। এই ম্যাচের দর্শক উন্মাদনার পাশাপাশি নিরাপত্তাও নজরে থাকবে আয়োজকদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তানের সন্ত্রাসবাদী গোষ্ঠীর নিশানায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।
  • এক্ষেত্রে মূল লক্ষ্য ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের স্টেডিয়ামগুলি।
  • ইতিমধ্যেই অধিকাংশ দেশ তাঁদের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে।
Advertisement