shono
Advertisement
Dinesh Karthik

দুঃসময়ের বন্ধু! আত্মবিশ্বাসের তলানিতে থাকা কোহলিকে সাহস দিয়েছিলেন কার্তিক

কার্তিকের অবসর নিয়ে কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন স্ত্রী দীপিকা পাল্লিকল।
Published By: Arpan DasPosted: 04:48 PM May 24, 2024Updated: 05:13 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরসিবির (RCB) বিদায়ের সঙ্গেই আইপিএল (IPL) কেরিয়ারে ইতি টেনেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। প্লে অফের ম্যাচে রাজস্থানের কাছে হারের পর 'গার্ড অফ অনার' দেওয়া' হয় ডিকে-কে। হারের যন্ত্রণার মাঝেও কার্তিককে নিয়ে আবেগপ্রবণ বিরাট কোহলি (Virat Kohli)। কারণ ক্রিকেট জীবনের দুঃসময়ে বেঙ্গালুরু কিপারের থেকেই আত্মবিশ্বাস পেয়েছিলেন তিনি।

Advertisement

মরশুমের শুরুতেই কার্তিক ইঙ্গিত দিয়েছিলেন, এটাই তাঁর শেষ আইপিএল। ম্যাচের পরেই কোহলির কাঁধে মাথা রেখে কেঁদে ফেলেন কার্তিক। তাঁকে বুকে টেনে নিয়ে সান্ত্বনা দেন বিষণ্ণ কোহলিও। শুধু ক্রিকেট মাঠে নয়, তার বাইরেও কোহলির জীবনে রয়েছে ডিকে-র অবদান।

[আরও পড়ুন: ফাইনালের আগেই কেকেআর শিবির ছাড়লেন গম্ভীর, ফিরবেন কবে?]

আরসিবির তরফ থেকে সোশাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওয় কার্তিককে কৃতজ্ঞতা জানান কোহলি। তিনি বলেন, "মাঠের বাইরে ওর সঙ্গে কথা বলতে দারুণ লাগে। ক্রিকেটের বাইরের বিষয়েও ওর অগাধ জ্ঞান। ২০২২-র আইপিএল আমার একেবারেই ভালো যায়নি। আত্মবিশ্বাস একেবারে তলানিতে ঢেকেছিল। তখন ওর সঙ্গে বেশ কয়েকবার কথা বলি। আমি সেই সময়ে বিষয়টা যেভাবে দেখছিলাম, তার থেকে ওর দৃষ্টিভঙ্গি আলাদা ছিল। কার্তিক অত্যন্ত পরিষ্কারভাবে গোটা বিষয়টা বুঝিয়েছিল।"

২০২২-র আইপিএলে ১৬ ম্যাচে ৩৪১ রান করেছিলেন কোহলি। যা তাঁর আগের পরিসংখ্যানের সঙ্গে একেবারেই মেলে না। সেবার দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে যায় আরসিবি। কিন্তু ২০২৩-এ তাঁর রান ৬৩৯। যার কৃতিত্ব কার্তিককেও দিচ্ছেন কিং কোহলি। আরসিবির সেই ভিডিওয় কার্তিককে নিয়ে বিশেষ বার্তা দিতে গিয়ে কেঁদে ফেলেন তাঁর স্ত্রী দীপিকা পাল্লিকল। এছাড়া ডিকে-কে নিয়ে কথা বলেন অভিষেক নায়ার, বেঙ্গালুরুর সহকারী কোচ মালোলান রঙ্গরাজন ও ফিটনেস কোচ শঙ্কর বসু।

[আরও পড়ুন: ‘ব্যক্তিপুজোর জন্যই আরসিবির এই বিপর্যয়’, ফের বিস্ফোরক প্রাক্তন চেন্নাই তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আরসিবির বিদায়ের সঙ্গেই আইপিএল কেরিয়ারে ইতি টেনেছেন দীনেশ কার্তিক।
  • প্লে অফের ম্যাচে রাজস্থানের কাছে হারের পর 'গার্ড অফ অনার' দেওয়া' হয় ডিকে-কে।
  • হারের যন্ত্রণার মাঝেও কার্তিককে নিয়ে আবেগপ্রবণ বিরাট কোহলি।
Advertisement