shono
Advertisement
Rinku Singh

'রিঙ্কুর কোনও দোষ নেই', তবু কেন বাদ নাইট তারকা? ব্যাখ্যা দিলেন রোহিত-আগরকর

কোন যুক্তিতে বাদ কেএল রাহুল? সাংবাদিক সম্মেলনে তারও উত্তর দিল নির্বাচকমণ্ডলী।
Posted: 05:50 PM May 02, 2024Updated: 06:20 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জয়ের লক্ষ্যে টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। রোহিত শর্মা, বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহদের সঙ্গে টিমে জায়গা পেয়েছেন হার্দিক পাণ্ডিয়া। বাদ পড়েছেন রিঙ্কু সিং, শুভমান গিলের মতো তরুণরা। কেন দলে সুযোগ পেলেন না রিঙ্কু (Rinku Singh)? তার উত্তর দিয়েছেন নির্বাচক অজিত আগরকর (Ajit Agarkar)।

Advertisement

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করেন রোহিত শর্মা (Rohit Sharma) ও অজিত আগরকর। সেখানে তাঁদের কাছে জানতে চাওয়া হয়, কেন রিঙ্কু সিং ১৫ জনের দলে জায়গা পাননি? অজিত আগরকর জানান যে, এই সিদ্ধান্ত নেওয়া তাঁদের কাছে সবচেয়ে কঠিন ছিল। তিনি আরও বলেন, "রিঙ্কুর কোনও দোষ নেই। ও আমাদের সঙ্গে যাচ্ছে। তবে ওকে বাদ দিতে হয়েছে টিমের মধ্যে ভারসাম্য আনার জন্য। আমরা আরও একজন অতিরিক্ত স্পিনার নিতে চেয়েছিলাম।" নাইট তারকার দলে না থাকাটা 'দুর্ভাগ্যজনক' বলে মন্তব্য তাঁর। একই কারণে শুভমান গিল বাদ গিয়েছেন বলেও জানান জাতীয় নির্বাচক। দলে এবার চারজন স্পিনার আছেন। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল ছাড়াও রয়েছেন অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা।

[আরও পড়ুন: লাহোরেই খেলতে হবে ভারতকে! চ্যাম্পিয়ন্স ট্রফির ভেন্যু স্থির করে ফেলল পাকিস্তান]

একই সঙ্গে কেএল রাহুল কেন বাদ, সেই প্রশ্নেরও উত্তর দিয়েছেন তাঁরা। চলতি আইপিএলে লখনউয়ের হয়ে ওপেন করছেন রাহুল। ভালো ফর্মেও আছেন। কিন্তু জাতীয় টিমের দরকার ছিল একজন মিডল অর্ডার ব্যাটার। সেই কারণে ভালো ফর্মে থাকলেও তাঁর জায়গা হয়নি। রিঙ্কু আইপিএলে চেনা ছন্দে না থাকলেও টি-২০তে ভারতের জার্সিতে দারুণ ফর্মে ছিলেন।

[আরও পড়ুন: এক নিঃশ্বাসে ২৬ ক্রিকেটারের নাম! বিরাটের স্মৃতিশক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া]

একের পর এক সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন তিনি। ১৫টি ম্যাচে ৩৫৬ রান করেছেন। গড় ৮৯। স্ট্রাইক রেট ১৭৬.২৪। তা সত্ত্বেও টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে জায়গা হয়নি নাইট ব্যাটারের। স্বাভাবিক ভাবেই এই নিয়ে অসন্তুষ্ট ভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপ জয়ের লক্ষ্যে টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)।
  • বাদ পড়েছেন রিঙ্কু সিং, শুভমান গিলের মতো তরুণরা।
  • বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করেন রোহিত শর্মা ও অজিত আগরকর।
Advertisement