shono
Advertisement

জানেন, ফাইনালে কোন দলকে সমর্থন করবেন সরফরাজের মামা?

জানলে অবাক হবেন। The post জানেন, ফাইনালে কোন দলকে সমর্থন করবেন সরফরাজের মামা? appeared first on Sangbad Pratidin.
Posted: 06:06 PM Jun 17, 2017Updated: 12:36 PM Jun 17, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে একাধিক অঘটনের সাক্ষী থেকেছেন ক্রিকেটপ্রেমীরা। রবিবার সেই শোয়েরই শেষ পর্ব। ওভালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। একদিকে যখন ভারতীয় সমর্থক টানা দু’বার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বুঁদ, তখন অঘটনের প্রার্থনা করছেন পাক সমর্থকরা। কিন্তু মাঠের লড়াই শুরুর আগেই এক অঘটনের খবর সামনে এল। কী অঘটন? গোটা পাকিস্তান যখন সরফরাজ আহমেদের জন্য গলা ফাটাতে ব্যস্ত, তখন ভারতের জয়ের অপেক্ষায় পাক অধিনায়কেরই মামা।

Advertisement

[ভারত-পাক ফাইনালে বাজি ২০০০ কোটি টাকার, এখানেও পাল্লা ভারী কোহলিদের]

ভাগ্নে পাকিস্তানের অধিনায়ক। অথচ মামা মেহবুব হাসান সমর্থন করেন বিরাট কোহলিদের। এমনটা কেন? আসলে, ভারতের সঙ্গে অদ্ভুত একটা যোগ রয়েছে সরফরাজের। যা এতকাল অগোচরেই ছিল। এটাওয়ার অ্যাগরিকালচার ইঞ্জিনিয়ারিং কলেজের ক্লার্ক হাসান সপরিবারে উত্তরপ্রদেশের এটাওয়াতেই থাকেন। সরফরাজের মা আকিলা বানো বিয়ের পর করাচি চলে যান। বাকিটা তো সকলেরই জানা। অর্থাৎ সরফরাজের মামাবাড়ি কিন্তু এই ভারতেই। তাই ভাগ্নে যতই পাক দলের হোন না কেন, নিজের দেশ ছেড়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সমর্থন করতে নারাজ মামা হাসান। চ্যাম্পিয়ন্স ট্রফি যে ভারতের ঘরেই আসতে চলেছে সে বিষয়ে বেশ আত্মবিশ্বাসী তিনি। বলছেন, “আমি নিশ্চিত ভারতই জিতবে। অন্য দলের তুলনায় আমাদের দেশের ক্রিকেটাররা অনেক ভাল পারফর্ম করছে। হ্যাঁ, আমার ভাগ্নে পাকিস্তানের হয়ে মাঠে নামবে ঠিকই। ওর জন্য এবং গোটা পাকিস্তান দলের জন্য আমার শুভেচ্ছা রইল। কিন্তু সবার উপরে নিজের দেশ। আর তাই বিরাটবাহিনীর জয়েরই প্রার্থনা করব।” ভারতীয় টেনিসতারকা সানিয়া মির্জাও ভারত-পাক লড়াইয়ে অনেকটা একই ভূমিকা পালন করেন। একবার তিনি জানিয়েছিলেন, স্বামী শোয়েব মালিকের ভাল পারফরম্যান্স যেমন দেখতে চান, তেমনই চান ভারত জিতুক। পাক তারকা সরফরাজের মামারও একই ইচ্ছা। নানা বৈরিতা সত্ত্বেও এসব কারণেই যেন ভারত-পাক লড়াই এতটা আকর্ষণীয়। এতটা স্পেশাল।

[জানেন, পাক অধিনায়ক সরফরাজকে কেন সমর্থন করছেন ভারতীয়রা?]

চলতি টুর্নামেন্টে ইতিমধ্যেই একবার টিম ইন্ডিয়ার কাছে লজ্জাজনকভাবে হেরেছে প্রতিবেশীরা। তারপর রীতিমতো অঘটন ঘটিয়েই পৌঁছে গিয়েছে ফাইনালে। রবিবার ফের শক্তিশালী ভারতের বিরুদ্ধে লড়াই। বিরাট কোহলিরা পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইকের প্রস্তুতি নিচ্ছেন জোর কদমে। শনিবার আবার প্র্যাকটিসের সময় চোট পান ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তবে ফিজিও জানিয়েছেন, চোট গুরুতর নয়। সুতরাং ফাইনালে সর্বশক্তি দিয়েই ঝাঁপাবে টিম ইন্ডিয়া। সেমিফাইনালের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইছেন না ক্যাপ্টেন কোহলি।

The post জানেন, ফাইনালে কোন দলকে সমর্থন করবেন সরফরাজের মামা? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement