shono
Advertisement

সাধারণতন্ত্র দিবসে নেটদুনিয়ায় ঝড় তুলল পারিকরের এই ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে ‘সুখোই’ মাটিতে ‘ভীষ্ম’। ৬৮তম সাধারণতন্ত্র দিবসে দুনিয়া দেখল বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের সামরিক শক্তি। সোশ্যাল মিডিয়ায় ছবিতে দেখা গেল ভারতের সাংস্কৃতিক বৈচিত্র। তবে নেটদুনিয়ায় প্রবল আলোচনার মধ্যমণি হলেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকর। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ‘ঘুমন্ত’ পারিকরের ছবি। রাজপথে সাধারণতন্ত্র দিবস উপলক্ষে চলছিল প্যারেড। সেসময়ই পারিকর নাকি ঘুমোচ্ছিলেন। এমনটাই বলছেন নেটিজেনরা। এই […] The post সাধারণতন্ত্র দিবসে নেটদুনিয়ায় ঝড় তুলল পারিকরের এই ছবি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:13 PM Jan 26, 2017Updated: 01:43 PM Jan 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে ‘সুখোই’ মাটিতে ‘ভীষ্ম’। ৬৮তম সাধারণতন্ত্র দিবসে দুনিয়া দেখল বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের সামরিক শক্তি। সোশ্যাল মিডিয়ায় ছবিতে দেখা গেল ভারতের সাংস্কৃতিক বৈচিত্র। তবে নেটদুনিয়ায় প্রবল আলোচনার মধ্যমণি হলেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকর। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ‘ঘুমন্ত’ পারিকরের ছবি।

Advertisement

রাজপথে সাধারণতন্ত্র দিবস উপলক্ষে চলছিল প্যারেড। সেসময়ই পারিকর নাকি ঘুমোচ্ছিলেন। এমনটাই বলছেন নেটিজেনরা। এই ছবি প্রকাশ্যে আসার পর ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, পারিকর নাকি দেশের কথা ভেবে ঘুমিয়ে পড়েছেন। আবার কোনও টুইটে তাঁকে ‘স্লিপিং বিউটি’  বলে ব্যঙ্গ করা হয়েছে।

কর্মস্থলে রাজনৈতিক নেতাদের ঘুমিয়ে পড়ার দৃষ্টান্ত বিরল নয়। গত বছর সংসদে ঘুমন্ত অবস্থায় কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীর একটি ছবি ভাইরাল হয়েছিল।যদিও রাহুল জানিয়েছিলেন, তিনি চোখ বুঝিয়ে শুনছিলেন মাত্র। প্রতিরক্ষা মন্ত্রীর যে ছবিটি ভাইরাল হয়েছে, সেখানে তাঁকে চোখ বন্ধ করেই দেখা গিয়েছে। যদিও তা প্রমাণ করে না যে তিনি ঘুমন্ত। প্রতিরক্ষা মন্ত্রীকে নিয়ে এ ধরনের রসিকতার প্রতিবাদও করেছেন নেটদুনিয়ার অনেকে। প্রতিরক্ষা দপ্তরের তরফে অবশ্য এখনও এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

বৃহস্পতিবার বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল সাধারণতন্ত্র দিবস। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিশেষ অতিথি শেখ মহম্মদ জায়েদ আল নাহ্য়ান, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর, কেন্দ্রীয় স্বরাস্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও সশস্ত্র বাহিনীর তিন প্রধান-সহ বহু বিশিষ্ট ব্যক্তিদের সামনে এদিন প্রথামাফিক শক্তি প্রদর্শন করল সেনাবাহিনীর পদাতিক, নৌ ও বায়ুসেনা। সেনাবাহিনীর ভাঁড়ারে যে সমস্ত অস্ত্র রয়েছে, এদিন কুচকাওয়াজে তার প্রদর্শন করে সেনাবাহিনীর জওয়ানরা। ব্রহ্মস মিসাইল, অর্জুন ট্যাঙ্ক, ভীষ্ম ট্যাঙ্ক, পিনাক মাল্টিপল রকেট লঞ্চার, রেডার, মিগ বিমান-সহ দেশের সেরা সমরাস্ত্রের সুসজ্জিত প্রদর্শনী আরও একবার দেশবাসীকে গর্বে ভরিয়ে তুলল।তবে সেসবের মধ্যেই খানিকটা অন্যরকম আলোচনার বিষয়বস্তু হল পারিকরের এই ছবি।

মরণোত্তর অশোক চক্রে ভূষিত হলেন শহিদ হাংপন দাদা

জানেন কি, এঁর হাতেই লেখা হয়েছিল ভারতীয় সংবিধান?

বিশ্বের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি হচ্ছে ভারতেই

পাকিস্তান ও বাংলাদেশি সেনার সঙ্গে মিষ্টি বিনিময় ভারতের

 

The post সাধারণতন্ত্র দিবসে নেটদুনিয়ায় ঝড় তুলল পারিকরের এই ছবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement