shono
Advertisement

ICC T-20 World Cup 2021: কোহলির ৯ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি, অভিযুক্তের গ্রেপ্তারির দাবিতে সরব মহিলা কমিশন

গোটা দেশ নিন্দায় সরব।
Posted: 04:13 PM Nov 02, 2021Updated: 05:53 PM Nov 02, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপে (ICC T-20 World Cup 2021) পাকিস্তানের কাছে হারের পরে মহম্মদ শামিকে ট্রোল করা হয়েছিল। প্রতিবাদে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) বলেছিলেন, ”ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছে শামি। ধর্ম নিয়ে ওকে আক্রমণ করা অন্যায়।”

Advertisement

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারের পরে স্বয়ং কোহলিকে হুমকি দেওয়া হল। ছাড়া হল না তাঁর শিশু কন্যা ভামিকাকেও। টুইটারে কোহলির ন’ মাসের শিশুকন্যাকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। কোহলির পরিবারকেও ভয় দেখানো হয়েছে। কোহলি-কন্যাকে জঘন্য হুমকির জেরে আলোড়ন তৈরি হয়েছে দিল্লিতে। গোটা দেশ এমন ঘটনার নিন্দায় সরব। স্থির থাকতে পারেনি দিল্লির মহিলা কমিশন (Delhi Commission for Women)। ঝাঁপিয়ে পড়েছে তারাও। দিল্লির পুলিশ কমিশনারকে এই ঘটনার এফআইআরের প্রতিলিপি জমা দেওয়ার কথা জানিয়েছে মহিলা কমিশন।

[আরও পড়ুন: অবসর ভেঙে ফেব্রুয়ারিতে কামব্যাক যুবরাজের! ভিডিও পোস্ট করে জানালেন নিজেই]

চলতি মাসের ৮ তারিখের মধ্যে পুলিশের অ্যাকশন রিপোর্ট জানতে চেয়েছে মহিলা কমিশন। অভিযুক্তের গ্রেপ্তারির দাবি করেছে তারা। দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল বলেন, ”অত্যন্ত লজ্জাজনক ঘটনা। প্রায় সহস্রবার জাতীয় দল দেশের মুখ উজ্জ্বল করেছে। কিন্তু হেরে যাওয়ার পরেই এমন নির্বোধের মতো নির্লজ্জ আক্রমণ কেন?” 

কোহলির পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইট করে রাহুল লিখেছেন, “প্রিয় বিরাট, এই লোকগুলোর মন ঘৃণায় পরিপূর্ণ কারণ কেউ এদের ভালবাসে না। এদের ক্ষমা করে দিও। দলকে রক্ষা করো।”

 

কোহলির পরিবার ও ভামিকাকে আক্রমণের ঘটনায় ভারত অধিনায়কের পাশে এসে দাঁড়িয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। একটা ম্যাচে হারের জন্য তাঁর পরিবারকে টার্গেট করা অনুচিত বলেই মনে করছেন তিনি। ইনজির মতে, বাইশ গজে খারাপ পারফরম্যান্স করলে সব ক্রিকেটারকেই সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু এর জন্য পরিবারের দিকে আঙুল তোলা একেবারেই কাম্য নয়।

ইনজির মতোই আগে মহম্মদ শামির পাশে এসে দাঁড়িয়েছিলেন পাক উইকেট কিপার মহম্মদ রিজওয়ান। সোশ্যাল মিডিয়ায় আক্রান্ত শামির পাশে দাঁড়িয়ে রিজওয়ান বলেছিলেন, ”দেশের তারকাকে সম্মান করতে শেখো।” এর পরেও বদলায়নি এদেশের ক্রিকেট ভক্তরা। ক্রিকেটমাঠে দেশের অসহায় আত্মসমর্পণের পরে সবাইকে ছেড়ে দিয়ে কোহলির ৯ মাসের শিশুকন্যাকে ঘৃণ্যভাবে আক্রমণ করা হয়েছে। 

[আরও পড়ুন: আগামী বছর আইপিএলে চেন্নাই জার্সিতে খেলতে চান না ধোনি! নিজেই দিলেন ইঙ্গিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement