shono
Advertisement
Engineer Rashid

ফের বাড়ল জামিনের মেয়াদ, ১৫ অক্টোবর পর্যন্ত স্বস্তিতে কাশ্মীরের ‘জঙ্গি’ সাংসদ রশিদ

১৩ অক্টোবর তিহাড়ে আত্মসমর্পণ করার কথা ছিল সাংসদের।
Published By: Amit Kumar DasPosted: 08:14 PM Oct 12, 2024Updated: 08:15 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফায় ফের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ল বারামুল্লার সাংসদ শেখ আবদুল রশিদ ওরফে ইঞ্জিনিয়ার রশিদের। শনিবার দিল্লির পাটিয়ালা হাউস কোর্টের তরফে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বাড়ানো হল টেরর ফান্ডিং মামলায় অভিযুক্ত ইঞ্জিনিয়র রশিদের জামিনের মেয়াদ।

Advertisement

বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে আর্থিক সাহায্যের অভিযোগে জেলবন্দি ছিলেন রশিদ। জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনের ঠিক ৮দিন আগে গত ১১ সেপ্টেম্বর তিহাড় জেল থেকে ছাড়া পান তিনি। ২ অক্টোবর পর্যন্ত ছিল এই অন্তর্বর্তী জামিনের মেয়াদ। তবে মেয়াদ শেষের আগেই ১ অক্টোবর আদালতে জামিনের আর্জি জানান রশিদ। সেই মতো ১০ দিন বাড়ানো হয় জামিনের মেয়াদ। অর্থাৎ ১৩ তারিখ তিহাড়ে আত্মসমর্পণ করার কথা ছিল সাংসদের। এই মেয়াদ শেষের আগে ফের মুক্তির মেয়াদ বাড়ানোর দাবিতে আবেদন জানালে সে আবেদনও এদিন মঞ্জুর করেছে আদালত। জানানো হয়েছে ১৩ অক্টোবরের পরিবর্তে ১৫ অক্টোবর আত্মসমর্পণ করতে হবে 'জঙ্গি' রশিদকে।

২০১৯ সাল থেকে আবদুল রশিদ শেখ এনআইএ-র মামলায় দিল্লির তিহার জেলে বন্দি। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থসাহায্য করার অভিযোগ রয়েছে। গারদের ওপার থেকেই প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন লোকসভা নির্বাচনে। যদিও লোকসভা নির্বাচনে নিজে প্রার্থী থাকা সত্ত্বেও তিনি প্রচারে বেরনোর অনুমতি পাননি। রশিদের হয়ে লাগাতার প্রচার করেন তাঁর দুই পুত্র। সেই নির্বাচনে সকলকে চমকে দিয়ে ওমর আবদুল্লার মতো হেভিওয়েটকে হারিয়ে সাংসদ নির্বাচিত হন। এর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে প্রচারের জন্য শেখ আবদুল রশিদ ওরফে ইঞ্জিনিয়ার রশিদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদালত। তার পর থেকে দফায় দফায় বাড়ল রশিদের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ।

উল্লেখ্য, সদ্য জম্মু ও কাশ্মীরের মোট ৯০টি আসনে ৩ দফায় শেষ হয়েছে বিধানসভা নির্বাচন। বিজেপি, কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্সের মতো দলগুলোর পাশাপাশি আসন্ন বিধানসভা ভোটে লড়তে চলেছে বহু আঞ্চলিক দল। তার মধ্যে অন্যতম রশিদের আওয়ামি ইত্তেহাদ পার্টি। তবে বিধানসভা নির্বাচনে সেভাবে সাফল্য না পায়নি রশিদের দল। অন্যদিকে, এবার জোট বেঁধে লড়েছিল কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্স। সেখানে ৯০ আসনের মধ্যে ৪২ আসন পায় ফারুক আবদুল্লার দল কংগ্রেস পায় ৬টি আসন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দ্বিতীয় দফায় ফের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ল বারামুল্লার সাংসদ ইঞ্জিনিয়র রশিদের।
  • দিল্লির পাটিয়ালা হাউস কোর্টের তরফে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বাড়ানো হল রশিদের জামিনের মেয়াদ।
  • গত ১১ সেপ্টেম্বর তিহাড় জেল থেকে ছাড়া পান তিনি।
Advertisement