shono
Advertisement

উসকানির জন্য সোনিয়া-রাহুলের বিরুদ্ধে FIR নয় কেন? পুলিশকে প্রশ্ন দিল্লি হাই কোর্টের

দিল্লি হিংসার তদন্তের ভার বিশেষ কমিটির হাতে। The post উসকানির জন্য সোনিয়া-রাহুলের বিরুদ্ধে FIR নয় কেন? পুলিশকে প্রশ্ন দিল্লি হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:14 PM Feb 28, 2020Updated: 05:14 PM Feb 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসা নিয়ে চরমে রাজনৈতিক টানাপোড়েন। দায় কার? দিল্লিতে অশান্তি ছড়াতে কে দায়ী? এই প্রশ্ন বার বার ঘুরে ফিরে আসছে রাজনীতির অলিন্দে। আর সেই দায় একে অপরের উপর চাপিয়ে দিতে উদগ্রীব সকল রাজনৈতিক দলই। তবে এবার দিল্লি হাই কোর্টের রোষে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। উসকানিমূলক মন্তব্য করার জন্য নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় মঙ্গলবার দিল্লি পুলিশকে তিরস্কার করে সুপ্রিম কোর্ট ও দিল্লি হাই কোর্ট। উসকানিমূলক মন্তব্য করার জন্য এদিন দিল্লি হাই কোর্ট সোনিয়া গান্ধী (Sonia Gandhi), রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) বিরুদ্ধে কেন্দ্র ও পুলিশ এফআইআর দায়ের করেছে কিনা তা জানতে চায়। দিল্লির হিংসা ছড়াতে যারাই উসকানিমূলক মন্তব্য করেছে তাদের বিরুদ্ধেই পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেয় দিল্লি হাই কোর্ট। 

Advertisement

দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি ডিএন প্যাটেল ও সি হরি শংকর একটি নোটিস জারি করে স্বরাষ্ট্রমন্ত্রক, দিল্লি সরকার ও দিল্লি পুলিশকে। এফআইআর দায়ের করতে নির্দেশ দেওয়া হয় দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া, আপ বিধায়ক আমানাতুল্লা খান, মিম নেতা ওয়ারিস পাঠান ও আকবরউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে। এফআইআর দায়ের করা ছাড়াও দিল্লি হাই কোর্ট রাজধানীর হিংসা নিয়ে তদন্তের দায়িত্ব একটি বিশেষ তদন্তকারী কমিটির হাতে তুলে দেয়।

[আরও পড়ুন:‘কথা হয়নি CAA-NRC নিয়ে’, অমিত শাহর সঙ্গে নিরাপত্তা বৈঠকের পর বললেন মমতা]

অন্যদিকে, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ (Ravi Shankar Prasad) শুক্রবার দিল্লির হিংসা নিয়ে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) মন্তব্যকে আক্রমণ করেন। তিনি বলেন, “বিরোধী নেত্রীর কোনও প্রয়োজন নেই কেন্দ্রীয় সরকারকে তার কর্তব্য সম্পর্কে জ্ঞান দেওয়ার। যেখানে তাঁর নিজের দলের রেকর্ড নিয়েই প্রশ্ন রয়েছে। শ্রীমতি সোনিয়া গান্ধী দয়া করে আমাদের রাজধর্ম শেখাবেন না। আপনাদের রেকর্ড রয়েছে সহজ ভোট নীতির জন্য দ্রুত হিংসা ও তারপর তা বদলের।”

[আরও পড়ুন: সবচেয়ে উঁচু মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন, পাতিদার সম্প্রদায়ের উৎসব ঘিরে জমজমাট গুজরাট]

The post উসকানির জন্য সোনিয়া-রাহুলের বিরুদ্ধে FIR নয় কেন? পুলিশকে প্রশ্ন দিল্লি হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement