shono
Advertisement

মিলল ছাড়পত্র, আসন্ন মরশুম থেকেই প্রথম ডিভিশনে খেলবে অভিষেকের ডায়মন্ড হারবার ক্লাব

প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্র পেল মদন মিত্রর বেলঘরিয়া অ্যাথলেটিক ক্লাবও।
Posted: 06:27 PM Apr 26, 2022Updated: 06:27 PM Apr 26, 2022

দুলাল দে: অপেক্ষার অবসান। প্রথম ডিভিশনে খেলার জন্য আইএফএ-র ছাড়পত্র পেয়ে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। আসন্ন মরশুম থেকেই আইএফএ লিগ-সহ প্রথম শ্রেণি সমস্ত প্রতিযোগিতায় অংশ নেবে ডায়মন্ড হারবারের সাংসদের স্বপ্নের ক্লাব। পাশাপাশি মঙ্গলবার প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্র পেল মদন মিত্রর (Madan Mitra) বেলঘরিয়া অ্যাথলেটিক ক্লাবও।

Advertisement

অভিষেকের ক্লাব যে প্রথম ডিভিশনে খেলবে, তা কার্যত নিশ্চিত হয়েই গিয়েছিল। এদিন আইএফএ-র সাধারণ সভায় এ নিয়ে কোনও আপত্তিও করা হয়নি। এরপরই সচিব জয়দীপ মুখোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন, এই মরশুম থেকেই প্রথম ডিভিশনে অংশ নেবে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। এছাড়াও প্রথম ডিভিশনে খেলার সবুজ সংকেত পেল আরও তিন দল। কামারহাটির বিধায়ক মদন মিত্রর বেলঘড়িয়া অ্যাথলেটিক ক্লাব, অল ইন্ডিয়া এয়ারলাইন্স রিক্রিয়েশন ক্লাব এবং রাজ্য সরকারের নিজস্ব ডেভেলপমেন্ট টিম বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি।

[আরও পড়ুন: জল্পনাই সার! কংগ্রেসে যোগ দিচ্ছেন না প্রশান্ত কিশোর, জানিয়ে দিল সোনিয়ার দল]

জয়দীপ মুখোপাধ্যায়ের কথায়, “আমরা চাই আরও কর্পোরেট ক্লাব ফুটবলের জন্য এগিয়ে আসুক। আগে শুধু প্রিমিয়ার লিগে ভাল খেলা দেখার সুযোগ হত, এবার প্রথম ডিভিশনেও দেখা যাবে বলেই আশা।” প্রথম ডিভিশনে অংশ নেবে মোট ২৮টি ক্লাব। এছাড়াও এদিন থার্ড ডিভিশনে খেলার ছাড়পত্র দেওয়া হল জ্যোতির্ময় এফসি এবং বিধাননগর মিউনিসিপ্যাল স্পোর্টস অ্যাকাডেমি। পঞ্চম ডিভিশন খেলবে আড়িয়াদহ স্পোর্টিং ক্লাব ও পেয়ারাবাগান অ্য়াথলেটিক ক্লাব।

২০১৭ সালের এমপি কাপ থেকে স্বপ্ন দেখা শুরু করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অবশেষে পয়লা বৈশাখ থেকে পথচলা শুরু হয় ডায়মন্ড হারবার (Diamond Harbour Football Club) ফুটবল ক্লাবের। আর এবার মিলল প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্রও। এদিকে, এদিনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইএফএ-র কোষাধ্যক্ষ নির্বাচিত হলেন অনির্বাণ দত্ত।

[আরও পড়ুন: তীব্র গরম কাড়ল আরও এক প্রাণ, হিট স্ট্রোকের বলি যাদবপুর বিদ্যাপীঠের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement