shono
Advertisement

কর্মীদের চাঙ্গা করতে ভরসা কেন্দ্রীয় নেতৃত্ব! শাহর পরই রাজ্যে আসবেন নাড্ডা-মোদি, ঘোষণা দিলীপের

পঞ্চায়েত ও লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করে বঙ্গ বিজেপি!
Posted: 06:41 PM May 03, 2022Updated: 07:26 PM May 03, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: শুধু অমিত শাহ নন। আগামী কয়েক মাসের মধ্যেই রাজ্য সফরে আসছেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার জানালেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দিলীপবাবু জানিয়েছেন, “আমরা সকলকে আমন্ত্রণ জানিয়েছিলাম আসার জন্য। অমিত শাহ আসছেন। নাড্ডাজি আসবেন। প্রধানমন্ত্রীও আসবেন।”

Advertisement

৫মে অর্থাৎ বৃহস্পতিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) শহরে আসছেন। দু’দিন ব্যাপী রাজ্যের একাধিক প্রান্তে বেশ কিছু কর্মসূচি আছে শাহর। রয়েছে বেশ কিছু সরকারি কর্মসূচিও। শাহর সফরসূচি বারবার পরিবর্তিত হলেও তিনি সরকারি অনুষ্ঠানগুলির পাশাপাশি জনসংযোগও করবেন। বিজেপি (BJP) সূত্র বলছে, আগামী কয়েক মাসের মধ্যে ফের শাহের এই ধরনের সফরের পরিকল্পনা করা হচ্ছে। শাহ চলে যাওয়ার পর আগামী মাসেই রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। তিনিও একাধিক জনসংযোগমূলক কর্মসূচিতে অংশ নেবেন।

[আরও পড়ুন: নাইট ক্লাবে রাহুল গান্ধী! ভাইরাল ভিডিও নিয়ে কটাক্ষ বিজেপির, পালটা দিল কংগ্রেসও]

বিজেপির রাজ্য নেতারা চাইছেন, আগামী দিনে নাড্ডা, শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঘুরিয়ে ফিরিয়ে রাজ্যে আনতে। সেই উদ্দেশে দিল্লির নেতাদের কাছে অনুরোধও জানানো হয়েছে। দিলীপ ঘোষ এদিন জানিয়েছেন, জুলাই-আগস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও রাজ্যে আসতে পারেন। যদিও এই সফরসূচি সম্পর্কে বিস্তারিত এখনও কিছু জানানো হয়নি। তবে, সত্যিই যদি আগামী কয়েক মাসে মধ্যে নাড্ডা, মোদি-শাহরা নিয়মিত রাজ্য সফর শুরু করেন, তাহলে বুঝতে হবে সাম্প্রতিক অতীতের সব ব্যর্থতা ঝেড়ে ফেলে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু করছে বঙ্গ বিজেপি। তাছাড়া বছর দুইয়ের মধ্যেই ফের লোকসভা নির্বাচন। নজর রয়েছে সেদিকেও।

[আরও পড়ুন: ‘স্বামীকে অন্য নারীর সঙ্গে ভাগ করে নিতে চান না ভারতীয় মহিলারা’, মন্তব্য হাই কোর্টের]

আসলে, একুশের বিধানসভা এবং তার পরের সব পুর নির্বাচন তথা উপনির্বাচনে হারের জেরে বঙ্গ বিজেপি একপ্রকার মুষড়ে পড়েছে। লাগাতার ব্যর্থতার হতাশার সঙ্গে আবার মাথাচাড়া দিয়ে উঠছে গোষ্ঠীদ্বন্দ্ব। কখনও লকেট চট্টোপাধ্যায়, কখনও অর্জুন সিং (Arjun Singh) কখনও দিলীপ ঘোষ আলটপকা মন্তব্য করছেন। সব মিলিয়ে বঙ্গ বিজেপি এই মুহূর্তে চরম দুর্দশাগ্রস্ত। রাজ্য নেতৃত্বের আশা মোদি-শাহরা নিয়মিত রাজ্য সফর শুরু করলে এই হতাশা কিছুটা কাটিয়ে ওঠা যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement