shono
Advertisement

গান্ধী হত্যায় কী সাফাই নাথুরাম গডসের, জানাবে কেন্দ্র

ভারতের ইতিহাসে এক বিতর্কিত চরিত্র নাথুরাম গডসে। The post গান্ধী হত্যায় কী সাফাই নাথুরাম গডসের, জানাবে কেন্দ্র appeared first on Sangbad Pratidin.
Posted: 03:42 PM Feb 20, 2017Updated: 10:12 AM Feb 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের ইতিহাসে এক বিতর্কিত চরিত্র নাথুরাম গডসে। তাঁর পরিচয়, তিনি মহাত্মা গান্ধীর হত্যাকারী। একাংশের কাছে ঘৃণিত। তবে অনেকের কাছে দেশপ্রেমিক। কেন তিনি মহাত্মা গান্ধীর হত্যা করেছিলেন, সে বিষয়ে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে। তবে এবার সম্ভবত সেই বিতর্ক মিটতে চলেছে। শীঘ্রই প্রকাশ্যে আসতে চলেছে গডসের বয়ান।

Advertisement

(শিবরাত্রি উপলক্ষ্যে কাশ্মীরে বিক্ষোভ কর্মসূচি বাতিল বিচ্ছিন্নতাবাদীদের)

রবিবার, গান্ধী হত্যায় গডসের বয়ান জনসমক্ষে প্রকাশ করার নির্দেশ দিলেন সেন্ট্রাল ইনফরমেশন কমিশনার, শ্রীধর আচারয়ুলু। গান্ধী হত্যার মামলা চলাকালীন গডসে যে জবানবন্দি দিয়েছিলেন, তা ন্যাশনাল আর্কাইভের ওয়েবসাইটে প্রকাশ করার নির্দেশ দিলেন তিনি। এই নির্দেশে দেওয়ার সময় শ্রীধর আচারয়ুলু বলেন,”নাথুরাম গডসের মতবাদকে সমর্থন না করার মানে এই নয় যে তাঁর যুক্তি বা মতামত দাবিয়ে রাখা হবে। তবে কাউকে হত্যা করার মতবাদ কখনই সমর্থনযোগ্য নয়।”

(সেনাপ্রধান বাজওয়ার ‘ভারতপ্রেম’ অস্বীকার করল পাক রেঞ্জার্স)

আশুতোষ বানসাল নামের এক ব্যক্তি দিল্লি পুলিশের কাছে গডসের জবানবন্দির নথি চেয়ে আবেদন করেছিলেন। তার প্রেক্ষিতে, দিল্লি পুলিশ সেই আবেদন ন্যাশনাল আর্কাইভের কাছে পাঠায়। সেখানে তথ্য খুঁজে না পাওয়ায় সেন্ট্রাল ইনফরমেশন কমিশনের দ্বারস্ত হন বানসাল।

The post গান্ধী হত্যায় কী সাফাই নাথুরাম গডসের, জানাবে কেন্দ্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement