shono
Advertisement

দিওয়ালির ফ্যাশন হোক জমকালো, রইল তারকাদের মতো নজরকাড়া সাজের টিপস

ঝটপট জানুন দীপাবলির ট্রেন্ডি সাজপোশাকের টিপস।
Posted: 04:39 PM Nov 02, 2023Updated: 04:39 PM Nov 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো গেলেও বাঙালির উৎসব কিন্তু এখনও শেষ হয়নি। রেশ চলবে কালীপুজো অবধি। বারো মাসে যেমন তেরো পার্বণ, তেমনি প্রতি পার্বণে হাল ফ্যাশনের নতুন পোশাক না হলে জমবে নাকি? আলবাৎ না! কিন্তু উৎসবের মরসুমের এই সেকেন্ড ইনিংসে কীভাবে দুর্গাপুজোর থেকে আলাদা সাজবেন? সেই টিপস রইল সংবাদ প্রতিদিন ডট ইন-এ।

Advertisement

দীপাবলি মানেই বেশ একটা জমকালো সাজপোশাক। দুর্গাপুজোয় প্যান্ডেস হপিংয়ের ক্ষেত্রে যেমন হালকা, পোশাক বেছে নিয়েছিলেন, এক্ষেত্রে তো সেই বিষয়টা নেই। তবে কমফরটের বিষয়টা মাথায় রাখতে হবে। জমকালো রঙের শাড়ি বেছে নিতে পারেন।

দীপাবলি যেহেতু আলোর উৎসব, তাই সেক্ষেত্রে পোশাকের রং বাছাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। দিনের বেলা প্যাস্টেল শেডের কোনও পোসাক বেছে নিন। আর রাতের জন্য লাল, কালো, গোল্ডেন, রানি পিঙ্ক কিংবা রয়্যাল ব্লু রং চোখ বন্ধ করে বেছে নিতে পারেন। শাড়ির আঁচল সামলাতে তার সঙ্গে অ্যাকসেসরিজ হিসেবে বেল্টও যোগ করতে পারেন। 

তবে মাথায় রাখবেন। পোশাক যদি খুব ঝলমলে হয়, সেক্ষেত্রে মেকআপ মিনিমাল রাখার চেষ্টা করুন। গয়নাও বাছুন হালকা স্টোনের কিংবা কুন্দনের। তবে চোখ-ঠোঁট সাহসী হয়ে উঠুক রূপটানে।

হ্যান্ডলুমের হালকা রঙের শাড়ি বেছে নিলে তার সঙ্গে রূপোর জাঙ্ক জুয়েলারি পরুন। বাড়িতে পুজো থাকলে তসর, জামদানি, বেনারসি কিংবা কাতান সিল্ক বেছে নিতে পারেন। তার সঙ্গে মানানসই গয়না। 

[আরও পড়ুন: পুজোয় কান সাজান ‘বুগাড়ি’তে, ট্রেন্ডি কেতাদুরস্ত এই গয়না সম্ভারে মাস্ট!]

অল ওভার সিক্যুইন ওয়ার্কের সালোয়ারও চলতে পারে। কিংবা একরঙের সালোয়ারের সঙ্গে বেনারসি ম্যাটেরিয়াল বা জমকালো কারুকাজ করা ওড়নাও বেছে নিতে পারেন। তার সঙ্গে বড় ঝুমকো বেশ মানাবে।

হেয়ার স্টাইলেও থাকুক ফুলেল ছোঁয়া। খোঁপা সাজাতে পারেন গোলাপ কিংবা জারবেরায়। আপনি যদি খোলা চুলে স্টাইল করতে চান, তাহলে ব্যাক ক্লিপ করে সাজিয়ে দিন ব্যাঙ্গালোর জিপসির গোছা। জমে যাবে দিওয়ালির সাজ। তবে পোশাক যাই পরুন না কেন আতসবাজি পোড়ানোর ব্যাপার থাকলে কিন্তু সামলে চলুন।

[আরও পড়ুন: পুজোয় হ্যান্ডলুম শাড়ি, রুপোর গয়নায় সাজতে চান? শিখুন স্বস্তিকার কাছে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement