shono
Advertisement

সঞ্চয়, ঘরবাড়ি মিলিয়ে কত সম্পত্তির মালিক পার্থ? নির্বাচনী হলফনামার তথ্য জানলে চমকে যাবেন

২০১৬ সালের পর থেকে কমতে শুরু করেছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর সম্পত্তি।
Posted: 04:43 PM Jul 23, 2022Updated: 04:43 PM Jul 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ঘনিষ্ঠ মডেলের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি টাকারও বেশি নগদ। প্রায় ৭০ লাখের গয়না ও আরও গুরুত্বপূর্ণ সব নথি। তাঁর আরেক ঘনিষ্ঠ অধ্যাপিকার নামে নাকি রয়েছে গোটা দশেক ফ্ল্যাট। অথচ, যাকে নিয়ে এত কথা সেই পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সম্পত্তি নাকি মোটে সওয়া কোটি টাকা। অন্তত এক বছর আগে রাজ্যের বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনে (Election Commission) দেওয়া হলফনামায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এমনটাই দাবি করেছিলেন।

Advertisement

২০২১ বিধানসভা নির্বাচনে পার্থর দেওয়া হলফনামা অনুযায়ী তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ১৬ লক্ষের কাছাকাছি। পার্থর দেওয়া হলফনামা অনুযায়ী, ২০২১ বিধানসভা নির্বাচনের সময় তাঁর হাতে নগদ ছিল মোটে ১ লক্ষ ৪৮ হাজার টাকা। বিভিন্ন ব্যাংকে সঞ্চিত ছিল ৬৪ লক্ষ ৪৬ হাজার টাকা। জীবন বিমার (Life Insurance) পলিসি ছিল প্রায় ২৫ লক্ষ টাকার। সব মিলিয়ে অস্থাবর সম্পত্তি ৯১ লক্ষ টাকার কাছাকাছি। এছাড়া তাঁর নাকতলার বাড়ির তৎকালীন মূল্য দেখিয়েছিলেন ২৫ লক্ষ টাকা।

[আরও পড়ুন: রাজি নন সুনীল দেওধর! বঙ্গ বিজেপির পর্যবেক্ষক জোটাতে হিমশিম কেন্দ্রীয় নেতৃত্ব]

পার্থর দাবি অনুযায়ী, ২০১৬ বিধানসভা নির্বাচনের পর থেকে ২০২১ বিধানসভা নির্বাচন পর্যন্ত এই পাঁচ বছরে তাঁর সম্পত্তির পরিমাণ কমে গিয়েছে। ২০১৬ সালে পার্থ নিজের হলফনামায় দাবি করেছিলেন, তিনি মোট ১ কোটি ৬০ লক্ষ ৫৯ হাজার টাকার মালিক। অর্থাৎ ২০১৬ থেকে ২০২১ এই পাঁচ বছরে তাঁর সম্পত্তির পরিমাণ কমেছে ৪৩ লক্ষ টাকার বেশি। এর আগে ২০১১ সালের বিধানসভার হলফনামা অনুযায়ী পার্থর সম্পত্তির পরিমাণ ছিল মোটে ৬৯ লক্ষ।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: পার্থর সঙ্গে মেয়ের ‘ঘনিষ্ঠ’ সম্পর্কের কথা জানতেন? কী বলছেন অর্পিতার মা]

যদিও এখন অভিযোগ উঠছে, পার্থবাবুর বিপুল অঙ্কের বেনামি সম্পত্তি আছে। তাঁর মেয়ে-জামাইয়ের সম্পত্তির দিকেও নজর রয়েছে ইডির (ED)। সদ্যই পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে যে বিরাট অঙ্কের টাকা পাওয়া গিয়েছে, সেটার সঙ্গেও পার্থর যোগাযোগ আছে বলেই সন্দেহ ইডি আধিকারিকদের। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করার পর তাঁকে জিজ্ঞাসাবাদে আর কী কী উঠে আসে সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement