shono
Advertisement
Aniket Mahato

অবস্থার উন্নতি, কবে হাসপাতাল থেকে ছাড়া হবে জুনিয়র ডাক্তার অনিকেতকে?

বর্তমানে অনেকটাই ভালো আছেন অনিকেত। তবে দুর্বলতা রয়েছে।
Published By: Tiyasha SarkarPosted: 07:56 PM Oct 16, 2024Updated: 07:56 PM Oct 16, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: অনশন মঞ্চ থেকে কার্যত অচৈতন্য অবস্থায় আর জি করে নিয়ে যাওয়া হয়েছিল চিকিৎসক অনিকেত মাহাতোকে। হাসপাতাল সূত্রে খবর, বর্তমানে তাঁর শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল টিমের চিকিৎসকরা বৈঠক করবেন। তার পরই অনিকেতকে কবে ছুটি দেওয়া হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে হাসপাতাল থেকে ফিরলেও আপাতত বিশ্রামেই থাকতে হবে অনিকেতকে।

Advertisement

আর জি কর কাণ্ডে উত্তাল বাংলা। সুবিচার-সহ ১০ দফা দাবিতে অনশনে জুনিয়র ডাক্তাররা। গত ৫ অক্টোবর ধর্মতলায় অনশন শুরু করেন কয়েকজন চিকিৎসক। ৬ তারিখ তাদের সঙ্গে অনশনে যোগ দেন অনিকেত মাহাতো। অনশনের জেরে স্বাভাবিকভাবেই আন্দোলনকারীরা অসুস্থ হয়ে পড়ছিলেন। ১০ তারিখ অনিকেতের অবস্থা অত্যন্ত গুরুতর হয়। অনশন মঞ্চে থাকা চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা করার পর তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। রাতেই তাঁকে আর জি করের সিসিইউতে ভর্তি করা হয়। শুরু হয় চিকিৎসা। তাঁর চিকিৎসায় মেডিক্যাল টিম তৈরি করা হয়। জানা গিয়েছে, বর্তমানে অনেকটাই ভালো আছেন অনিকেত। তবে দুর্বলতা রয়েছে।

চিকিৎসকরা জানিয়েছে, আগামিকালের বৈঠকের পর অনিকেতকে ছাড়া হলেও আপাতত একাধিক নিয়ম মেনে চলতে হবে তাঁকে। বিশ্রামে থাকতে হবে। খেতে হবে তেল-মশলাবিহীন খাবার। প্রসঙ্গত, অনিকেতের মতোই অনশনের মাঝে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছেন অনুষ্টুপ মুখোপাধ্যায়, পুলস্ত্য আচার্য, তনয়া পাঁজা, অলোক বর্মা ও উত্তরববঙ্গের সৌভিক বন্দ্যোপাধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অনশন মঞ্চ থেকে কার্যত অচৈতন্য অবস্থায় আর জি করে নিয়ে যাওয়া হয়েছিল চিকিৎসক অনিকেত মাহাতোকে।
  • হাসপাতাল সূত্রে খবর, বর্তমানে তাঁর শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে।
  • আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল টিমের চিকিৎসকরা বৈঠক করবেন। তার পরই অনিকেতকে কবে ছুটি দেওয়া হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
Advertisement