shono
Advertisement

ভারত সফরের আগে বলিউড ছবির প্রশংসা, ট্রাম্পের মুখে ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’

বলিউড ছবি নিয়ে কী বললেন মার্কিন প্রেসিডেন্ট? The post ভারত সফরের আগে বলিউড ছবির প্রশংসা, ট্রাম্পের মুখে ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:42 AM Feb 22, 2020Updated: 11:46 AM Feb 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্পের ভারত সফর নিয়ে যতই রাজনৈতিক মহলে কাটাছেঁড়া চলুক, মার্কিন প্রেসিডেন্ট কিন্তু বলিউড ছবির অনুরাগীদের মন জিতে নিয়েছেন। এদেশে আসার আগেই বলিউড ছবির প্রশংসায় পঞ্চমুখ ডোনাল্ড ট্রাম্প। আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’কে ‘অসাধারণ’ বললেন তিনি। ট্রাম্পের মুখে এমন বক্তব্য শুনে রীতিমতো অবাক নেটিজেনরা। প্রশ্ন উঠছে এসব কি নেহাত ভারতীয়দের খুশি করার পন্থা? নাকি মন থেকেই প্রশংসা করেছেন ট্রাম্প?

Advertisement

শুক্রবার মুক্তি পেয়েছে আয়ুষ্মান খুরানা ও জিতেন্দ্র কুমার অভিনীত ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’। ছবিতে উঠে এসেছে সমকামী প্রেমের গল্প। ছবি নিয়ে টুইট করেছিলেন সমকামী আন্দোলনের অন্যতম মুখ পিটার টাশেল। সমপ্রেমীদের অধিকার নিয়ে দীর্ঘদিন ধরে লড়াই করছেন তিনি। বলিউডের এই রোম্যান্টিক কমেডি দেখে তিনি আপ্লুত। টুইটারে সেকথা জানান তিনি। লেখেন, এই ছবি হয়তো সমকাম নিয়ে মানুষের ধ্যানধারণা বদলাতে সমর্থ হবে। এরপরই পিটারের টুইট রিট্যুইট করেন ট্রাম্প।

[ আরও পড়ুন: ‘প্লাস্টিক সার্জারি শুধু হিরোইনরাই করে না’, লিঙ্গবৈষম্য নিয়ে সরব রবিনা ]

কিছুদিন আগে অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’ নিয়ে বক্তব্য রেখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু সেই বক্তব্য খুব একটা সুখকর ছিল না। অস্কারজয়ী ছবিটিকে রীতিমতো হেয় করেন তিনি। বলেন, বাণিজ্য চুক্তি নিয়ে আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সমস্যা চলছে। তার মধ্যেই নাকি অস্কার জিতল ‘প্যারাসাইট’! এ সব কী কাণ্ড! মার্কিন প্রেসিডেন্টের এমন বক্তব্যের পর তাঁকে ছেড়ে কথা বলেননি ‘প্যারাসাইট’-এর ডিসট্রিবিউটর সংস্থা নিয়ন। সংস্থার মুখপাত্র বলেন, এই ধরণের কথা ট্রাম্পের মুখেই মানায়। “উনি তো আর লেখাপড়া জানেন না, তাই সাবটাইটলও পড়তে পারেননি।” খোঁচা মুখপাত্রের।

এমাসের শেষের দিকে ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এয়ারফোর্স ওয়ান বিমানে চেপে আমেদাবাদ আসবেন ট্রাম্প। নিজের বিশেষ সুরক্ষা গাড়ি ‘দ‌্য বিস্ট’-এ চড়ে সড়কপথে বাকি সফর সারবেন তিনি। ট্রাম্পের সফর হতে চলেছে পুরোপুরি কৌশলগত সম্পর্ক মজবুত করার জন‌্য। সফরসূচির ফোকাস থাকবে সামরিক ও কূটনৈতিক বোঝাপড়া দিকে। কারণ আগাম সমঝোতা না হওয়ায় এবার কোনও ভারত-মার্কিন বাণিজ্যিক চুক্তি হচ্ছে না।

[ আরও পড়ুন: পাকিস্তানে বিয়ের অনুষ্ঠানে কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহা, নেটদুনিয়ায় শোরগোল ]

The post ভারত সফরের আগে বলিউড ছবির প্রশংসা, ট্রাম্পের মুখে ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement