shono
Advertisement

বিজেপির অস্বস্তি বাড়িয়ে রোহিঙ্গাদের সমর্থন বরুণ গান্ধীর

রোহিঙ্গা ইস্যুতে ফাটল বিজেপির অন্দরে! The post বিজেপির অস্বস্তি বাড়িয়ে রোহিঙ্গাদের সমর্থন বরুণ গান্ধীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:52 PM Sep 26, 2017Updated: 12:22 PM Sep 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের নিয়ে তোলপাড় দেশের রাজনীতি। এই নিয়ে সুপ্রিম কোর্টে চলছে মামলাও। এমনই পরিস্থিতিতে দলকে অস্বস্তিতে ফেলে রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের পাশে দাঁড়ালেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী।

Advertisement

[রোহিঙ্গাদের মায়ানমারে ফিরে যেতে হবে, ফের হুঁশিয়ারি রাজনাথের]

এক প্রথমসারির সংবাদপত্রে রোহিঙ্গাদের সমর্থনে একটি প্রতিবেদন লেখেন বরুণ গান্ধী। ওই প্রতিবেদন মারফত অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের বিতারিত না করার আরজি জানান সুলতানপুরের বিজেপি সাংসদ। মায়ানমারে চলা রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যে আশ্রিত রোহিঙ্গাদের ঠেলে না দেওয়ার কথা বলেন তিনি। তারপরই শুরু হয় বিতর্ক। খোদ দলের অন্দরের শুরু হয় সমালোচনা। বরুণ গান্ধীর এই বক্তব্য দেশে পক্ষে ক্ষতিকারক, এমনটাই অভিযোগ জানান কেন্দ্রীয় মন্ত্রী হংসরাজ আহির।

কয়েকদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানান, রোহিঙ্গারা রিফিউজি নয়, তারা অবৈধ অভিবাসী। মায়ানমার সরকার তাদের ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। এতএব এই বিষয়ে আর বিতর্ক তৈরি করার কোনও দরকার নেই। কয়েকদিন আগেই মায়ানমারের প্রশাসনিক প্রধান সু কি বার্তা দেন, ভেরিফিকেশনের পর রোহিঙ্গাদের দেশে ফিরে আসায় কোনও বাধা নেই।

পরিসংখ্যান অনুযায়ী ভারতে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা অনুপ্রবেশকারী রয়েছে। জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে তাদের বড়সড় চ্যালেঞ্জ বলেই মনে করছে কেন্দ্র সরকার।  কেন্দ্রের দাবি সমর্থন করেছেন গোয়েন্দারাও।  তাঁদের একাধিক রিপোর্টে রোহিঙ্গাদের সঙ্গে জঙ্গিদের যোগসাজশের কথা বলা হয়েছে।  গোয়েন্দারা মনে করছেন ইসলামিক স্টেট, আল কায়দার মতো জেহাদি সংগঠনগুলি র সঙ্গে সম্পর্ক রয়েছে রোহিঙ্গাদের একাংশের।  তারপরই সুপ্রিম কোর্টে রোহিঙ্গাদের বিতারিত করা হবে বলে জানায় কেন্দ্র।

[হিন্দুদের হত্যা করে গণকবর দিচ্ছে রোহিঙ্গা জঙ্গিরা: মায়ানমার সেনা]

The post বিজেপির অস্বস্তি বাড়িয়ে রোহিঙ্গাদের সমর্থন বরুণ গান্ধীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement