shono
Advertisement

দেশপ্রেম শেখাবেন না, বিজেপিকে তীব্র আক্রমণ উদ্ধব ঠাকরের

'আপনি আচরি ধর্ম', বার্তা মোদিকে। The post দেশপ্রেম শেখাবেন না, বিজেপিকে তীব্র আক্রমণ উদ্ধব ঠাকরের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:16 AM Oct 01, 2017Updated: 04:42 AM Oct 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দেশপ্রেম শেখাবেন না। আমাদের দেশপ্রেম শিখতে হবে, এমন দিন এখনও আসেনি।’ মুম্বইয়ে শিবাজি পার্কে দশেরার অনুষ্ঠান মঞ্চ থেকে এই ভাষাতেই বিজেপিকে আক্রমণ করলেন এনডিএ শরিক শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে।

Advertisement

[জঙ্গি বা পাকিস্তান নয়, ভারতীয়দের মারতে রেলই যথেষ্ট: রাজ ঠাকরে]

শনিবার দুপুরে মুম্বইয়ে এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ঠের ঘটনা নিয়ে কেন্দ্রের মোদি সরকারকে কার্যত তুলোধোনা করেছিলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সুপ্রিমো রাজ ঠাকরে। রেলের পরিকাঠামোয় উন্নতি না হলে, মুম্বইয়ে বুলেট ট্রেন ঢুকতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। ঘোলা জলে রাজ নেমে পড়েছেন দেখে উদ্ধবও দ্রুত প্রতিক্রিয়া জানান। রাতে শিবাজি পার্কে দশেরার অনুষ্ঠানে বিজেপি বিরোধী মেজাজে পাওয়া গেল শিব সেনা সুপ্রিমোকে। বাল ঠাকরের ছেলে বলেন, দেশের এমন একটি পরিবেশ তৈরি করা হয়েছে যাতে মনে হচ্ছে যাঁরা নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থন করেছেন তাঁরাই দেশপ্রেমিক। আর যাঁরা এর বিরোধিতা করেছেন, তাঁরা বিশ্বাসঘাতক। হিন্দুত্বের প্রশ্নেও বিজেপিকে আক্রমণ করে উদ্ধব ঠাকরে বলেন, ‘ যখন হিন্দুত্ব শব্দটাই নিষিদ্ধ ছিল, তখন হিন্দুত্বের কারণে আমরা বিজেপির সঙ্গে জোট করেছিলাম। এখন তারা (বিজেপি) যদি মনে করে, আমাদের কোনও কাজে লাগবে না, তাহলে আমরা সেটা বুঝে নেব। আমাদের জানানো হোক, হিন্দুত্বের সংজ্ঞাটা ঠিক কী।’

[শচীনের কথা শুনলে এড়ানো যেত এলফিনস্টোনের দুর্ঘটনা!]

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সুপ্রিমো রাজ ঠাকরের সুরের দেশে বুলেট ট্রেন চালানোর তীব্র বিরোধিতা করেছে শিব সেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। তিনি বলেন, ‘কে বুলেট ট্রেন চায়?  আগে রেল পরিকাঠামো উন্নত করা হোক।’ জিএসটি চালু করে দেশের করব্যবস্থা বৈষম্য এড়ানো যাবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সেই দাবিকে নস্যাৎ করে দেন উদ্ধব ঠাকরে। তিনি বলেন, ‘কোথায় ভারসাম্য?  ভারতের থেকে পাকিস্তানেও পেট্রোপণ্যের দাম কম।’ তবে বিজেপিকে তীব্র আক্রমণ করলেও, দলের কর্মীদের প্রধানমন্ত্রীকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা থেকে বিরত থাকার আবেদন জানিয়েছেন শিব সেনা প্রধান।

 

 

 

[বড়সড় জঙ্গি হামলার ছক বানচাল, কাশ্মীর সীমান্তে সুড়ঙ্গের খোঁজ পেল সেনা]

The post দেশপ্রেম শেখাবেন না, বিজেপিকে তীব্র আক্রমণ উদ্ধব ঠাকরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement