shono
Advertisement

ধুলোঝড়ে বেসামাল মরুরাজ্য, বিপর্যয়ে মৃত অন্তত ২৭

দিল্লির দিক থেকে রাজস্থানে ঢোকে এই ঝড়। The post ধুলোঝড়ে বেসামাল মরুরাজ্য, বিপর্যয়ে মৃত অন্তত ২৭ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:18 AM May 03, 2018Updated: 11:33 AM May 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা রাজস্থান জুড়ে বইল বিধ্বংসী ধুলোঝড়। বুধবার রাতে হঠাৎই রাজ্য জুড়ে এই ঝড় শুরু হয়। ঘটনায় এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

[ শৌচাগারের জলে তৈরি হচ্ছে রেলের চা! ভিডিও দেখলে গা গুলিয়ে উঠবে ]

পূর্ব রাজস্থান ঝড়ের ফলে বেশিমাত্রায় ক্ষতিগ্রস্ত হয়। রাজস্থানের পূর্বদিকে আলওয়ার, ঢোলপুর ও ভরতপুর জেলায় ঝড়ের প্রকোপ বেশি দেখা যায়। আলওয়ারে দিল্লির দিক থেকে এসেছিল এই ধুলোঝড়। ঝড়ের জন্য জেলার অনেক বৈদ্যুতিন পোল ভেঙে যায়। ফলে জেলা জুড়ে মধ্যরাত পর্যন্ত কোনও বিদ্যুৎ ছিল না। একই অবস্থা ছিল রাজ্যের একাধিক জেলায়। তবে ভরতপুর জেলায় পরিস্থিতি ছিল আরও খারাপ। এখান থেকেই ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঝড়ের ফলে বিভিন্ন জায়গায় ভেঙে পড়ে বহু বাড়ি। অনেক গাছ উপড়ে পড়ারও খবর পাওয়া গিয়েছে। প্রশাসন মনে করছে, এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে ঠিকই। তবে পরে সংখ্যা আরও বাড়তে পারে।

[ প্রভিডেন্ট ফান্ডের পোর্টাল হ্যাক, চরম বিপদে আড়াই কোটিরও বেশি গ্রাহকের তথ্য ]

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে অফিসারদের ঘটনাস্থল পরিদর্শন করতে বলেছেন। ঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করতেও নির্দেশ দিয়েছেন তিনি। সকালে টুইটারে তিনি জানিয়েছেন, আলওয়ার, ভরতপুর ও ঢোলপুরে ঝড়ের ফলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার কথা জানানো হয়েছে। যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা অশোক গেহলত এই ঘটনার পর নিজের জন্মদিনের অনুষ্ঠান বাতিল করবেন বলে জানিয়েছেন।

বুধবার বিকেলে দিল্লিতে ধুলোঝড় ও ভারী বর্ষণ হয়। বিকেল পৌনে পাঁচটা নাগাদ প্রায় ৫৯ কিলোমিটার বেগে ঝড় হয়। তবে কিছুক্ষণের জন্য এই ঝড় হয়েছিল। ঝড়ের কারণে ১৫টি বিমান বাতিল করা হয়। এর মধ্যে আন্তর্জাতিক বিমানও রয়েছে। বুধবার রাজস্থানের অনেক জায়গায় তাপমাত্রা ছিল বেশ বেশি। কোটার তাপমাত্রা ছিল ৪৫.৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা বেশি থাকার কারণে আবহাওয়া দপ্তর আগেই ধুলোঝড়ের সতর্কবার্তা দিয়েছিল। সেই সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছিল।

The post ধুলোঝড়ে বেসামাল মরুরাজ্য, বিপর্যয়ে মৃত অন্তত ২৭ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement