shono
Advertisement

ইস্টবেঙ্গলে শুরু আলোজান্দ্রো জমানা, কার্যত বিদায় সুভাষের

কিন্তু কীভাবে ক্লাব সুভাষ বিদায় ঘোষণা করে সেটাই দেখার। The post ইস্টবেঙ্গলে শুরু আলোজান্দ্রো জমানা, কার্যত বিদায় সুভাষের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 AM Sep 20, 2018Updated: 11:36 AM Sep 20, 2018

স্টাফ রিপোর্টার: ইস্টবেঙ্গল থেকে মোটামুটি ভাবে বিদায় হয়ে গেল সুভাষ ভৌমিকের। ক্লাবের কোনও স্তরেই কোনওভাবেই আর কোচিংয়ে দেখা যাবে না সুভাষ ভৌমিককে। আশিয়ান জয়ী কোচকে ছাড়াই প্র‌্যাকটিসে নেমে পড়লেন নতুন কোচ আলেজান্দ্রো। বুধবার বিকেলে ক্লাব তাঁবুতে দুই কোচ বাস্তব রায় এবং রঞ্জন চৌধুরিকে সঙ্গী করে ক্লাব সচিব কল্যাণ মজুমদার, দেবব্রত সরকার, রাজা গুহ, আলভিটো এবং সঞ্জিত সেনের সঙ্গে মিটিং করেন আলেজান্দ্রো। ঠিক হয়, এফসি গোয়ার বিরুদ্ধে প্র‌্যাকটিস ম্যাচ খেলার জন্য শুক্রবার দল উড়ে যাবে গোয়া। কিন্তু নিয়ে যাওয়া হচ্ছে না সুভাষকে। এননকী এদিন সকালে প্র‌্যাকটিসে যেমন ডাকা হয়নি, সেরকম বিকেলে ক্লাব মিটিংয়ে অন্যান্য কোচদের ডাকলেও আলেজান্দ্রো বা ক্লাব কর্তারা কেউই ডাকেননি সুভাষ ভৌমিককে। গোয়া যাওয়ার আগে বৃহস্পতিবার সকালে সল্টেলেকে অনুশীলন করে লাল-হলুদ ব্রিগেড। সেখানেও ডাকা হয়নি প্রাক্তন টিডিকে। তবে, কলকাতা লিগের মতো গেয়ায় এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচেও ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন দেবরাজ চৌধুরি।

Advertisement

[দু’পক্ষ একসঙ্গে কাজ করুক, মোহনবাগান নির্বাচন ইস্যুতে মন্তব্য শিক্ষামন্ত্রীর]

ঠিকই ছিল, কলকাতা লিগ শেষ হয়ে গেলে আর দেখা যাবে না সুভাষকে। এবার বলা যেতে পারে তাতেই সিলমোহর পড়ে গেল। ক্লাব থেকেও হয়তো দু’একদিনের মধ্যে সুভাষ বিদায়ের কথা সরকারি ভাবে ঘোষণা করে দেওয়া হবে। এদিকে, কোয়েস কর্তারা বলছেন, কিংফিশার ইস্টবেঙ্গল কোম্পানী থাকার সময়ে সুভাষের ক্লাবে আগমন। সেই সময় কিংফিশার ইস্টবেঙ্গলের যাঁরা ফুটবলার ছিলেন, তাঁরা প্রত্যেকে কোয়েস ইস্টবেঙ্গলের চুক্তিপত্রে সই করেছেন। কিন্তু সুভাষের ব্যাপারে কোনও কিছুই জানেন না তাঁরা। তাই বলে দেওয়া যায়, সুভাষের এপিসোড শেষ । কিন্তু কীভাবে ক্লাব সুভাষ বিদায় ঘোষণা করে সেটাই দেখার।

[মিনি ডার্বিতে পিছিয়ে পড়েও জয়, অপরাজিত থেকেই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান]

এদিনই সরকারিভাবে দায়িত্ব নিয়ে প্র‌্যাকটিস শুরু করে দিলেন আলোজান্দ্রো। এফসিআই ম্যাচ খেলা ফুটবলারদের হল রিকভারি বাকি ফুটবলার মাঠ ছোট করে পাসিং ফুটবল খেলালেন। পরে বোরহা আর জনিকে নিয়ে হল ডিফেন্ডারদের প্র‌্যাকটিস। এদিকে, কাটসুমির এজেন্ট ফেডারেশনে চিঠি দেয় রিলিজ চাইলেন ইস্টবেঙ্গল থেকে। এজেন্টের যে চিঠি ফেডারেশনে এসে পৌঁছেছে তা হল, কাটসুমির সঙ্গে নেরোকার কথাবার্তা পাকা হয়ে গিয়েছে। তাছাড় ইস্টবেঙ্গলে এখন নতুন ফুটবলার সই করানো বারণ রয়েছে. তাই তিনি ইস্টবেঙ্গল থেকে রিলিজ নিয়ে নেরোকায় খেলতে চান। ফেডারেশন কাটসুমির চিঠি তাদের লিগাল টিমের কাছে পাঠিয়ে দিয়েছে।

The post ইস্টবেঙ্গলে শুরু আলোজান্দ্রো জমানা, কার্যত বিদায় সুভাষের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement