shono
Advertisement

ফের জঙ্গি নিধন কাশ্মীরে, উপত্যকায় বিপর্যস্ত ইন্টারনেট পরিষেবা

সেনার কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। The post ফের জঙ্গি নিধন কাশ্মীরে, উপত্যকায় বিপর্যস্ত ইন্টারনেট পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:09 AM Aug 24, 2018Updated: 09:39 AM Aug 24, 2018

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনার হাতে নিকেশ হল এক জঙ্গি। কাশ্মীরের অনন্তনাগে ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, জঙ্গির সঙ্গে জওয়ানদের গুলি বিনিময় হচ্ছিল। তাতেই খতম হয় ওই জঙ্গি।

Advertisement

ঘটনাটি ঘটে শুক্রবার সকালে। অনন্তনাগের কোকেরনাগ এলাকায় সকালে অভিযান শুরু করে ভারতীয় সেনা। এলাকায় যে জঙ্গিরা ঘাঁটি গেড়েছে, গোপন সূত্রে সেই খবর এসে পৌঁছয় ভারতীয় সেনার কাছে। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েই শুক্রবার সেনাবাহিনী এলাকায় তল্লাশি অভিযান শুরু করে৷ অভিযান চলাকালীন সেনাবাহিনী ও নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালায় জঙ্গিরা৷ গুলি ছুড়তে শুরু করে তারা৷ পালটা জবার দেয় ভারতীয় সেনাও৷ গুলির লড়াইয়ে এক জঙ্গি নিকেশ হয়। তবে ভারতীয় সেনার কোনও জওয়ানের কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

[ ডি-কোম্পানিতে বাড়ছে অন্তর্দ্বন্দ্ব, আইএসআই হিট লিস্টে ছোটা শাকিল ]

এর আগে স্বাধীনতা দিবসের দিন কাশ্মীরে জঙ্গি ও সেনার মধ্যে গুলি বিনিময় হয়েছিল। পাকিস্তানের সঙ্গে সম্পর্কের শীতলতা ভাঙতে উদ্যোগ নিয়েছিল ভারত৷ স্বাধীনতা দিবসের দিনই ওয়াঘা সীমান্তে পাকিস্তানি রেঞ্জার্সের সঙ্গে মিষ্টি বিনিময় করে ভারতীয় সেনা৷ সৌজন্য বিনিময়ও হয় দু’পক্ষের৷ কিন্তু সেই সময়ই আবারও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান৷ নৌসেরা সেক্টরে প্রবল গুলিবর্ষণ শুরু হয়৷ পালটা জবাব দেয় ভারতীয় সেনাও৷ দু’পক্ষের মধ্যে চলে গুলি ও মর্টার বিনিময়৷

সম্প্রীতি রক্ষা করার হাজার উদ্যোগ নিলেও পাকিস্থান যে তার জায়গা থেকে এক ইঞ্চিও নড়বে না, তা তারা আরও একবার প্রমাণ করে দিল। পাক হামলায় প্রাণ হারিয়েছেন বহু ভারতীয় সেনা৷ কিন্তু তাতে গুরুত্ব না দিয়ে ৭২তম স্বাধীনতা দিবসে দু’দেশের সম্পর্কের শীতলতা ভাঙার চেষ্টা করেছিল ভারতীয় সেনা৷  কিন্তু তাতেও আদতে কিছু লাভ হল না। ফের ভারতকে নিশানা করে জঙ্গিরা হামলা চালাল। ভারতের অন্দরেও শান্তি বিঘ্নিত করতে সদা সচেষ্ট থাকে তারা। জঙ্গি ও সেনার লড়াইয়ে কাশ্মীরের পরিস্থিতি এখন উত্তপ্ত। তার প্রভাব পড়েছে যোগাযোগ ব্যবস্থায়। বন্ধ ইন্টারনেট পরিষেবা।

[ অটলজির নাম ব্যবহার করে রাজনীতি করছে বিজেপি, বিস্ফোরক বাজপেয়ীর ভাইঝি ]

The post ফের জঙ্গি নিধন কাশ্মীরে, উপত্যকায় বিপর্যস্ত ইন্টারনেট পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement