shono
Advertisement

ভারতের প্রথম এয়ার স্ট্রাইক নিয়ে ছবি অক্ষয়ের, গান্ধী জয়ন্তীতে প্রকাশ্যে ‘স্কাই ফোর্স’-এর ঝলক

ফের দেশপ্রেম উসকে দিলেন বলিউড খিলাড়ি।
Posted: 02:14 PM Oct 02, 2023Updated: 02:14 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় নাগরিক যখন ছিলেন না, তখনও একাধিকবার পর্দায় দেশপ্রেম উসকে দিয়েছেন অক্ষয় কুমার (Akshay Kumar)। তবে ‘OMG 2’র পরই কপাল খুলেছে। পেয়েছেন ভারতীয় নাগরিকত্ব। যার জেরে নিন্দুকদের কাছে ঘুচেছে ‘কানাডিয়ান কুমার’ তকমা। এবার গান্ধী জয়ন্তীতে (Gandhi Jayanti) ফের দেশাত্মবোধক সিনেমার ঘোষণা করলেন অক্ষয়। ভারতের প্রথম এয়ার স্ট্রাইকের ঘটনা অবলম্বনে ছবি তৈরি করতে চলেছেন অভিনেতা।

Advertisement

১৯৬৫ সালে ভারত-পাক যুদ্ধের আবহে যে আকাশপথে যে ভয়ংকর হামলার ঘটনা ঘটেছিল। সেই ঘটনাকেই এবার পর্দায় তুলে ধরতে চলেছেন অক্ষয়। যে ছবির নাম – ‘স্কাই ফোর্স’ (Sky Force)। প্রসঙ্গত, ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর পাশাপাশি লাল বাহাদুর শাস্ত্রীর জন্মবার্ষিকীও। সেই প্রেক্ষিতেই এই নতুন ছবির ঘোষণা করলেন বলিউড খিলাড়ি। কারণ, এই ঘটডনা যে সময়ে ঘটেছিল, তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ছিলেন লাল বাহাদুর। ‘স্কাই ফোর্স’-এর পয়লা ঝলকেও মিলল তাঁর উল্লেখ (Sky Force Teaser)।

টিজার শেয়ার করে অক্ষয়ের মন্তব্য, “আজ গান্ধী-শাস্ত্রীর জন্মদিনে গোটা দেশ বলছে- জয় জওয়ান, জয় কিষাণ, জয় বিজ্ঞান, জয় অনুসাধন। ‘স্কাই ফোর্স’ ঘোষণা করার জন্য এর থেকে আর ভালো দিন কোনটাই বা হতে পারত? ভালোবাসা জানাবেন দয়া করে। জয় হিন্দ, জয় ভারত।”

এদিন ‘স্কাই ফোর্স’-এর ছোট্ট ঝলক শেয়ার করে নতুন ছবির ঘোষণা করলেন অক্ষয় কুমার। ভিডিওর প্রথমেই তৎকালীন পাক প্রধানমন্ত্রী মহম্মদ আয়ুব খানের কণ্ঠে ভারতের উপর হামলার প্ররোচনার কথা শোনা গেল। সেটা ছিল ১৯৬৫ সালের ৬ সেপ্টেম্বর। ঠিক তার পরই ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর পুরনো এক ভিডিও দেখা গেল। যেখানে তাঁকে বলতে শোনা গেল- “যদি আমাদের দেশকে কেউ পরমাণু বোম কিংবা অস্ত্রশস্ত্রের ভয় দেখায়, তাহলে আমরাও চুপ করে থাকব না।” এই ঘটনা এর আগে কখনও সিনেপর্দায় দেখা যায়নি। সেই মারাত্মক এয়ার স্ট্রাইকের ঘটনা অবলম্বনেই তৈরি হচ্ছে ‘স্কাই ফোর্স’।

[আরও পড়ুন: বক্স অফিসে ‘ফ্লপ পিচ’ থেকে ওড়ার জন্য তৈরি! ‘তেজস’ টিজারেই রণহুঙ্কার কঙ্গনার, দেখুন ঝলক]

অক্ষয় কুমার অভিনীত ‘স্কাই ফোর্স’ (Akshay Kumar Sky Force) যৌথভাবে পরিচালনা করছেন সন্দীপ কেওলানি এবং অভিষেক কাপুর। চিত্রনাট্য সাজিয়েছেন সন্দীপ খোদ। এই ছবি দিয়েই বীর পাহাড়িয়া বলিউড ডেবিউ করছেন। আগামী বছর ২০২৪ সালের ২ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘স্কাই ফোর্স’। ছবির নিবেদক জিও স্টুডিওজ এবং দীনেশ বিজন।

[আরও পড়ুন: ঘাতক ডেঙ্গুর বাড়বাড়ন্ত, বিধায়ককে বলেও লাভ হয়নি! ‘লিলুয়া কি ভাগাড়?’ জবাব তলব ইমনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement