shono
Advertisement

রামমন্দিরে না গেলেও, আবু ধাবির হিন্দু মন্দিরে ‘ইতিহাসের সাক্ষী’ অক্ষয়

মন্দির থেকে ছবি পোস্ট অক্ষয়ের।
Posted: 10:07 AM Feb 15, 2024Updated: 10:40 AM Feb 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনে যেতে পারেননি অক্ষয় কুমার। তবে আবু ধাবির হিন্দু মন্দিরের উদ্বোধন একেবারেই মিস করলেন না বলিউডের খিলাড়ি কুমার। এমনিতেই নিন্দুকরা তাঁকে গেরুয়া শিবিরের নায়ক তকমা দিয়েছেন। সেই তকমাকে সঙ্গে নিয়েই আবু ধাবিতে হিন্দু মন্দিরের উদ্বোধন ও মোদির গুণকীর্তনে মাতলেন অক্ষয়। নিজের হ্যান্ডেলে মন্দিরে ছবি পোস্ট করে অক্ষয় লিখলেন, ‘ইতিহাসের সাক্ষী থাকলাম!’

Advertisement

বুধবার সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) প্রথম হিন্দু মন্দির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ২৭ একর জমিতে অবস্থিত মন্দিরটি নির্মাণে খরচ পড়েছে ৭০০ কোটি টাকা।

[আরও পড়ুন: সরস্বতী পুজোয় জিতের ‘বুমেরাং’, কবে আসছে নতুন ছবি?]

এদিন মন্দির উদ্বোধনের সময় মোদিকে বলতে শোনা যায়, ”আমার কাছে বিএপিএস মন্দির ভারতের প্রতি আপনাদের ভালোবাসার প্রতিফলন এবং সংযুক্ত আরব আমিরশাহীর উজ্জ্বল ভবিষ্যতের প্রতি আপনাদের দূরদৃষ্টি। আপনাদের সমর্থন ছাড়া এটা হওয়াই সম্ভব ছিল না। আমাদের প্রথম বৈঠকের দিনই আমি একটা সাধারণ অনুরোধ করেছিলাম যদি এই বিষয়ে কিছু করা যায়। এবং আপনারা তাতেই এমন সিদ্ধান্ত নেন। আমাকে বলা হয়েছিল যেখানেই আপনার আঙুল রাখবেন সেটাই আপনার হবে।”

প্রসঙ্গত, ২০১৯ সালের এপ্রিল মাসে ভিত্তিপ্রস্তর স্থাপন হয় এই মন্দিরের। ওই বছরের ডিসেম্বর মাসেই শুরু হয় মন্দিরের নির্মাণ কাজ। গত বছর ডিসেম্বর মাসে অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থার (BPS) মন্দির উদ্বোধনের আমন্ত্রণ জানানো হয় মোদিকে। যা গ্রহণ করেন ভারতের প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ফের জুটিতে মিমি-আবির, রক্ত ঝরানো অ্যাকশন নয়, এবার প্রেমের গল্পে ‘আলাপ’ দুই তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement