shono
Advertisement

‘ধন্যবাদ শাহরুখ, ‘জওয়ান’-এ কংগ্রেস আমলের দুর্নীতি দেখানোর জন্য’, ‘আত্মঘাতী গোল’ BJP’র!

বিরোধী দলসমর্থকদের দাবি, 'ঠাকুর ঘরে কে? আমি তো কলা খাইনি!'
Posted: 03:13 PM Sep 14, 2023Updated: 03:21 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জওয়ান’ জ্বরে আক্রান্ত গোটা দেশ। আর সেই সঙ্গেই পঞ্চাশোর্ধ্ব শাহরুখ খান (Shah Rukh Khan) যেন হঠাৎই আরও বেশি করে ‘রাজনৈতিক সচেতন’ হয়ে উঠেছেন। তিন দশকের ফিল্মি কেরিয়ারে এই প্রথমবার শাহরুখ খান এভাবে বুক চিতিয়ে রাজনীতির কথা বললেন। সিনেমার মধ্য দিয়েই প্রশ্ন ছুড়লেন মরচে ধরা সিস্টেমকে। এবার কিং খানের হয়ে সুর চড়াল বিজেপি!

Advertisement

প্রসঙ্গত, ‘জওয়ান’ (Jawan) সিনেমার সংলাপে যখন কিং ভক্তদের অনেকেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ খুঁজে পেয়েছেন, তখন শাহরুখ খানকে ধন্যবাদ জানিয়ে ভারতীয় জনতা পার্টির মুখপাত্র (BJP spokesperson) গৌরব ভাটিয়ার মন্তব্য, “‘জওয়ান’ আসলে কংগ্রেস আমলের দুর্নীতিকেই তুলে ধরেছে।” উল্লেখ্য, দিল্লিতে জি-২০ সামিটের পরই নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে সৌহার্দমূলক টুইট করেন কিং খান। এবার বিজেপির দাবি, “২০০৪ থেকে ২০১৪ সাল অবধি কংগ্রেস আমলে যে দুর্নীতি হয়েছে, ‘জওয়ান’ ছবির মাধ্যমে সেটি তুলে ধরার জন্য আমরা শাহরুখ খানকে ধন্যবাদ জানাচ্ছি।”

সর্বভারতীয় বিজেপি মুখপাত্রের দাবি, “এই ছবি দর্শকদের ইউপিএ সরকারের সময়কার ভয়ানক দুর্নীতির কথাই মনে করিয়ে দিয়েছে। কমনওয়েলথ গেমস কেলেঙ্কারি থেকে 2G কেলেঙ্কারি, কয়লা কেলেঙ্কারি এই সমস্ত দুর্নীতি হয়েছে কংগ্রেস জমানার সেকেন্ড ইনিংসে। ‘জওয়ান’ সেই সমস্ত দুর্নীতি নিয়ে প্রশ্ন ছুড়েছে।” পাশাপাশি গৌরব ভাটিয়ার সংযোজন, “দেখুন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার কিন্তু একেবারে ‘ক্লিন রেকর্ড’ বজায় রেখেছে। কোনও দুর্নীতি নেই বিগত সাড়ে ৯ বছরের বিজেপি আমলে।”

‘জওয়ান’ ছবির সংলাপকে হাতিয়ার করেও কংগ্রেসকে বিঁধেছেন বিজেপির মুখপাত্র। তাঁর কথায়, “ছবির যে দৃশ্যে শাহরুখ বলছেন- আমি জওয়ান, আমার জীবন হাজার বার বাজি রাখতে পারি। তবে শুধুমাত্র দেশের জন্য। তোমার মতো দেশ বিকিয়ে দেওয়া লোকের জন্য নয়। শাহরুখের এই সংলাপ একেবারেই গান্ধী পরিবারের জন্য প্রযোজ্য।”

[আরও পড়ুন: ‘উনি হয়তো সন্ত্রাসের সমর্থক’, ধর্ম তুলে নাসিরুদ্দিন শাহকে খোঁচা বিবেক অগ্নিহোত্রীর]

এখানেই অবশ্য থামেননি গৌরব ভাটিয়া! তাঁর দাবি, “কংগ্রেস আমলেই সবথেকে বেশি সংখ্যক কৃষক আত্মহত্যা করেছিলেন। সেই সংখ্যা অন্তত ১.৬ লক্ষ। তবে NDA সরকার অন্তত ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্প’ চালু করে কৃষকদের পাশে দাঁড়িয়েছে। ১১ কোটি কৃষক উপকৃত হয়েছেন এই প্রকল্পের মাধ্যমে। কংগ্রেস আমলে তো ঋণখেলাপি বন্ধুদের সাহায্য করা হত শুধু। পলাতক বিজয় মাল্য আগের ঋণ শোধ না করেও তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে এর জন্য ধন্যবাদ জানিয়েছিলেন। ধন্যবাদ শাহরুখ খান। মোদিজির আমলে এই দুর্নীতিগুলো নেই।”

এদিকে, ‘জওয়ান’ ছবি দেখে খোদ ভারতীয় জনতা পার্টির মুখপাত্রের আচমকাই এমন মন্তব্যকে বিরোধী দলসমর্থকদের অনেকে ‘আত্মঘাতী গোল’ বলে পরিহাস করছেন। তাঁদের কথায়, ”এটা তো পুরো ‘ঠাকুর ঘরে কে? আমি তো কলা খাইনি’ কাণ্ড! শাহরুখ তো তাঁর সিনেমায় কোনও দলের নাম নেননি। তাহলে কেন উনি ‘জওয়ান’কে হাতিয়ার করে কংগ্রেসকে দুষছেন?”

[আরও পড়ুন: ‘জওয়ান’-এর নতুন প্রোমোর রগরগে সংলাপের নেপথ্যে ঋতাভরী, বড় সার্টিফিকেট ‘বাপ’ শাহরুখের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement